মেসি যদি বিশ্বকাপ না জেতেন...

  যুগান্তর ডেস্ক    ১৪ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেসি,

দিয়েগো ম্যারাডোনার সঙ্গে একাসনে এখনই বসানো যাচ্ছে না লিওনেল মেসিকে। এই তো সেদিন একথা বলেছিলেন রিভালদো। একই কথা বললেন ইতালির সাবেক তারকা ফুটবলার আন্দ্রে পিরলোও। বিশ্বকাপ না জিতলে মেসি কখনই ছাপিয়ে যেতে পারবেন না ম্যারাডোনাকে, বলেছেন তিনি।

১৯৮৬ সালে প্রায় একাই আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছিলেন ম্যারাডোনা। তারপর থেকে ফুটবল রাজপুত্রকে বিশ্বের চিরশ্রেষ্ঠ ফুটবলারের মর্যাদা দিয়ে থাকেন অনেকেই। মেসি কি পারবেন, ম্যারাডোনার শ্রেষ্ঠত্বে ভাগ বসাতে? পাঁচবার ব্যালন ডি’অর জিতেছেন, সাফল্যের মুকুটে শত শত পালক, বার্সেলোনার হয়ে অনেক রেকর্ড।

তবুও পিরলো বিশ্বাস করেন, বিশ্বকাপ না জিতলে মেসির পক্ষে ম্যারাডোনাকে ছোঁয়া সম্ভব নয়। পিরলোর কথায়, ‘আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো মেসির জন্য খুবই গুরুত্বপূর্ণ। ম্যারাডোনার সঙ্গে ওর সবসময়ই তুলনা করা হয়, কিন্তু ওকে বিশ্বকাপ জিততে হবে। বিশ্বকাপ না জিতলে মেসিকে ওই আসনে বসানো যাবে না।’

এবার বিশ্বকাপের আগে আর্জেন্টিনার প্রস্তুতি নিয়ে অনেকেই সন্দিহান। প্রীতি ম্যাচে স্পেনের কাছে ৬-১ গোলে হার। সাম্পাওলির দল কতটা তৈরি, এ নিয়ে প্রশ্ন তুলছেন কেউ কেউ। কিন্তু পিরলো মনে করছেন, রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা ভালো খেলবে। তার কথায়, ‘আর্জেন্টিনা দলে অনেক ভালো খেলোয়াড় আছে। ওরা যদি পারফর্ম করতে পারে, তাহলে দল ভালো খেলবে।’

তিনবার বিশ্বকাপ খেলেছেন পিরলো। ২০০৬ সালে জিতেছিলেন কাপ। চার বছর আগে গ্রুপপর্ব থেকে ইতালিকে বিদায় নিতে হয়েছিল উরুগুয়ের কাছে হেরে। সেই ম্যাচ আরও বিখ্যাত হয়ে গিয়েছিল, কারণ চিয়েল্লিনিকে কামড়েছিলেন সুয়ারেজ।

যদিও পিরলো বলেছেন, ‘ওই ম্যাচের পর ইতালির সব খেলোয়াড়ের মতো আমিও মুষড়ে পড়েছিলাম। ওই ঘটনাও (চিয়েল্লিনিকে কামড়ানো) পেছনে চলে গিয়েছিল, কারণ আমরা শুধু হারিনি। বিশ্বকাপ থেকেও বিদায় নিয়েছিলাম। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.