নেইমারের গোড়ালিতে চোট

  যুগান্তর ডেস্ক    ২০ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নেইমার
ছবি: এএফপি

হেক্সা মিশনের শুরুতেই জোর ধাক্কা খেয়েছে ব্রাজিল। প্রথম ম্যাচে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ১-১ গোলে রুখে দিয়েছে সুইজারল্যান্ড। সুইসদের বিপক্ষে সদ্য ইনজুরি কাটিয়ে ফেরা নেইমার সমর্থকদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হন। এ ম্যাচে ১০ বার ফাউলের শিকার হন তিনি, যা বিশ্বকাপে গত ২০ বছরে এক ম্যাচে সব চেয়ে বেশি ফাউলের শিকার হওয়ার রেকর্ডও বটে।

তবে ম্যাচের ফল ছাপিয়ে অন্য কারণে আলোচনার কেন্দ্রবিন্দুতে নেইমার। ম্যাচ শেষে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে দেখা যায় তাকে। পরীক্ষায় দেখা গেছে চোটটা গোড়ালিতে। খবরটা ব্রাজিল সমর্থকদের বুক কাঁপিয়ে দিয়েছে।

সোমবার ব্রাজিল দল অনুশীলন করলেও পাউলিনহো এবং থিয়াগো সিলভার সঙ্গে হোটেলে থেকে গিয়েছিলেন নেইমার। সেখানে জিম করে সময় কাটান তিনি। গোড়ালিতে আপাতত বরফ-চিকিৎসা চলছে।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, আঘাতটা তেমন গুরুতর কিছু না হলেও নেইমারকে নিয়ে দুশ্চিন্তায় আছে ব্রাজিল দলের কোচিং স্টাফ। কারণ সুইজারল্যান্ডের মতো অন্যান্য দলও নেইমারের ওপর চড়াও হবে বলে তাদের ধারণা।

শঙ্কার আরও একটি কারণ হিসেবে মার্কা জানিয়েছে, গত বিশ্বকাপে কলম্বিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচে পাওয়া মেরুদণ্ডের আঘাতটা এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি তিনি। এর সঙ্গে যোগ হয় গত ফেব্রুয়ারিতে পায়ের পাতার হাড় ভাঙা সেই চোট। যে চোটের কারণে তিন মাস মাঠের বাইরে ছিলেন পিএসজি তারকা। শত শঙ্কা কাটিয়ে প্রস্তুতি ম্যাচে ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে মাঠে ফেরেন তিনি এবং দুই ম্যাচেই গোল করেন।

সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পুরো সময় মাঠেও ছিলেন তিনি। যদিও ম্যাচের আগে ব্রাজিলের কোচ তিতে বলেছিলেন, ‘নেইমার শতভাগ ফিট নয়।’ গোড়ালিতে আঘাত যেহেতু পেয়েছেন তাই দ্বিতীয় ম্যাচে নেইমারকে তিতে খেলাবেন কিনা সেটাই এখন দেখার বিষয়। শুক্রবার সেন্ট পিটার্সবার্গে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় কোস্টারিকার মুখোমুখি হবে ব্রাজিল। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter