গোল বাতিলের ধাক্কায়

হাসপাতালে ইরানি কোচ!

  যুগান্তর ডেস্ক    ২২ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইরান,

বুধবার স্পেনের বিপক্ষে ম্যাচে একটি গোল বাতিল হয় ইরানের। ভিডিও রিপ্লেতে দেখা যায় অফসাইডে ছিলেন গোলদাতা সাঈদ এজাতোলাহি। ওই গোল বাতিল হওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন ইরানের কোচিং স্টাফের একজন সদস্য। পরে তাকে হাসপাতালেও নিতে হয়। অসুস্থ সহকারী কোচের নাম জানাতে চাননি দলের প্রধান কোচ কার্লোস কুইরোজ। ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্পেন।

ম্যাচ শেষে কুইরোজ বলেন, ‘ভিডিও রিপ্লের সিদ্ধান্তের পর আমাদের একজন সহকর্মীর স্বাস্থ্য সমস্যা দেখা দেয়। আমরা এ নিয়ে উদ্বিগ্ন। তিনি হাসপাতালে আছেন। আমরা আশা করি, সব ঠিক হয়ে যাবে। আমাদের প্রার্থনা প্রতি মুহূর্তে তার সঙ্গে থাকবে।’ ইরানের সহকারী কোচের হাসপাতালে ভর্তি হওয়ার চেয়েও চমকপ্রদ ঘটনা ঘটেছে এবারের বিশ্বকাপে।

গ্যারেথ সাউথগেট: চোটে পড়েছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। বিশ্বকাপ ইতিহাসে খুব সম্ভবত এই প্রথম কোনো কোচ চোটে পড়লেন। কাঁধের হাড় সরে গেছে তার।

তিউনিশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ ২-১ গোলে জিতে ইংলিশ ফুটবলারদের ছুটিই দিয়ে দিয়েছিলেন সাউথগেট। বুধবার তারা নিজেদের মতো করে কাটিয়েছেন পরিবার-পরিজনের সঙ্গে।

ইংল্যান্ড দলের বেস ক্যাম্পে নিজেও ছুটির মুডে ছিলেন তিনি। সকালে ঘুম থেকে উঠেই গিয়েছিলেন জগিং করতে। সেখানেই হুমড়ি খেয়ে পড়ে কাঁধের হাড় সরিয়ে ফেলেছেন সাউথগেট।

ব্যাপারটা দুর্ভাগ্যজনক হলেও সাউথগেট এটিকে নিয়েছেন রসিকতার ছলেই, ‘আমি বোধহয় কিছুদিন গোলের পর হাত-পা ছুড়ে উল্লাস করতে পারব না। দলের চিকিৎসক আমাকে এমনটাই বলেছেন।’

সাউথগেট বরং দলের স্টাফদের ব্যাপারে চিন্তিত, ‘দেখুন তো ব্যাপারটা কেমন হল। আমি সবাইকে ছুটি দিয়েছিলাম। মেডিকেল স্টাফদেরও ছুটি ছিল। আমি এই কাণ্ড ঘটিয়ে ফেলায় ওদের ছুটিটা মাটি হয়ে গেছে। কোনো মানে হয়!’

এই চোটে খেলোয়াড়দের ওপর দিয়ে চোটের ফাঁড়াটা সরে যাবে বলেই জানিয়েছেন সাউথগেট, ‘যাক বাবা, বাঁচা গেল। আমার ওপর দিয়েই গেছে পুরো ব্যাপারটা। খেলোয়াড়দের চোট নিজেই নিয়ে নিয়েছি। ওরা অবাক। ক্যাম্পে ফিরেই আমার এই অবস্থা দেখে জিজ্ঞেস করেছে, ‘কী করছিলে তুমি!’ ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter