তিন লাখ লোকের দেশ বিশ্বকাপে

  যুগান্তর ডেস্ক    ২৭ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তিন লাখ লোকের দেশ বিশ্বকাপে
তিন লাখ লোকের দেশ বিশ্বকাপে

ছোট্ট একটা দেশ আইসল্যান্ড। জনসংখ্যা মাত্র তিন লাখ ৩২ হাজার ৫২৯ জন। তাদের মধ্যে এক লাখ ৬৫ হাজার ২৫৯ জন নারী। ১৮ বছরের নিচে শিশু-কিশোর ৪০ হাজার ৫৪৬ জন।

৩৫ বছরের উপরে পুরষের সংখ্যা ৮২ হাজার ৩১৩ জন। ওজনের সমস্যায় ভোগেন এমন পুরুষ ২২ হাজার ১৩৬ জন। ভারি শিল্পের শ্রমিক রয়েছেন এক হাজার ২৪৬ জন।

ভূমিকম্পে ক্ষয়ক্ষতির মেরামতের কাজে ব্যস্ত ৩১৪ জন। আগ্নেয়গিরি থেকে মানুষকে বাঁচানোর আপৎকালীন নিরাপত্তা দেন ১৬৪ জন। আর দৃষ্টিহীনের সংখ্যা ১৯৪।

জেলে রয়েছেন এমন ব্যাংককর্মী সব মিলিয়ে ২৩ জন। সাত হাজার ৫৬৪ জন অসুস্থ। হাসপাতাল, দমকল বাহিনী এবং পুলিশ বিভাগে কাজ করেন ৫৬৪ জন। যে কোনো ফুটবল ম্যাচে দর্শক হয় আট হাজার ৭৮১।

জাতীয় ফুটবল দলে রয়েছেন দু’জন ফিজিও এবং চিকিৎসক। ফুটবল কর্মকর্তা সাতজন। এই হিসাবের বাইরে রয়েছেন ২৩ জন। এই ২৩ জন কারা জানেন? যারা এবার আইসল্যান্ডের হয়ে বিশ্বকাপে খেলছেন।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter