বিশ্বকাপের সেরা ‘আত্মঘাতী’ গোল!

  স্পোর্টস ডেস্ক ০১ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশ্বকাপের সেরা ‘আত্মঘাতী’ গোল!
উরুগুয়ের বিপক্ষে রাশিয়ার চেরিশেভের আত্মঘাতি গোল

২০১৮ রাশিয়া বিশ্বকাপে কত রেকর্ডই না ভাঙছে। এই যেমন এর মধ্যে প্রথম রাউন্ডে ১৯ গোল হয়ে গেছে। সোমবার শেষে অবশ্য আরেক হিসেবে দেখা যাচ্ছে রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড় বুঝি হতে যাচ্ছে ‘আত্মঘাতী’ গোল!

আত্মঘাতী গোলের মতো হৃদয়বিদারক ঘটনা কি আর কিছু হতে পারে? মনে আছে কি কলম্বিয়ান এসকোবারকে যুক্তরাষ্ট্র বিশ্বকাপে এমন এক আত্মঘাতী গোলের অপরাধে দেশে গিয়ে প্রাণ দিয়ে দাম চুকাতে হয়েছিল!

দলের দুর্দশা এই আত্মঘাতী গোলের কাণ্ডে যেমন বাড়ে তেমনই প্রতিপক্ষ অপ্রত্যাশিতভাবে উজ্জীবিত হয়ে ওঠে ম্যাচে মোড় ঘুরে যাওয়ার পথ দেখে, তা-ও প্রতিপক্ষেরই খেলোয়াড়ের কল্যাণে!

সোমবার পর্যন্ত হওয়া আত্মঘাতী গোলগুলোর র‌্যাংকিং অনুযায়ী আরেকবার চোখের সামনে টেনে আনলে নেহাত মন্দ হয় না।

৬. ওগহেনেকারো ইতেবো (নাইজেরিয়া)

ইতেবোর আত্মঘাতী গোলটা আসলে দেখার মতোই ছিল। কী চমৎকারভাবেই না নিজেদের জালে বলটাকে জড়িয়েছিলেন। ‘ডি’ গ্রুপের ওই ম্যাচে ক্রোয়েশিয়ার

কাছে ২-০ গোলে হেরেছিল সুপার ঈগলরা।

৫. দেনিস চেরিশেভ (রাশিয়া)

প্রথম ম্যাচে বদলি হিসেবে দুই গোল। পরের ম্যাচে শুরু করে একটি। দুই ম্যাচে তিন গোল করে দেনিস চেরিশেভ তো জাতীয় নায়ক বনে গেলেন। কিন্তু শেষ ম্যাচে এমনটা ঘটবে তারই কারণে তা কে জানতো! দুর্দান্ত এই গোল

স্কোরার গোল সেভ করতে গিয়ে নিজের জালেই বল জড়িয়েছেন। ৩-০ গোলে ম্যাচটা জিতেছে উরুগুয়ে।

৪. থিয়াগো চিওনেক (পোল্যান্ড)

২০০২ বিশ্বকাপের মতো এবারও শুরুর ম্যাচে চমকে দিল সেনেগাল ২-১ গোলে পোল্যান্ডকে হারিয়ে। কিন্তু বিশ্বমানের আত্মঘাতী গোলের ফিনিশিংয়ের কারণে ওই হারের দায় থিয়াগো চিওনেকের উপরও তো বর্তায়!

কে কোন দলের না জানলে দর্শক বিভ্রান্ত হবেন বক্সের ভেতর তার ঠাণ্ডা মাথার ফিনিশিং দেখে!

৩. আহমেদ ফাতহি (মিসর)

রাশিয়া যে ৩-১ গোলে হারাল মিসরকে তাতে কিন্তু একটি গোলের অবদান আহমেদ ফাতহির। ডিফেন্ডারের কাজ বল ঠেকানো। সেটাই করতে গিয়ে যেভাবে

নিজের গোলরক্ষককে ফাঁকি দিয়ে আত্মঘাতী গোল করলেন মিসরের ফাতহি সেটাকে ফুটবলীয় ভাষায় ‘ক্লিনিক্যাল ফিনিশিং’ বলতে পারেন যে কেউ! ওয়েবসাইট।

jugantor-event-বিশ্বকাপ-ফুটবল-২০১৮-65079--1

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.