বেলজিয়ামের অনন্য রেকর্ড

  স্পোর্টস ডেস্ক ০৪ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেলজিয়ামের অনন্য রেকর্ড

জাপানের বিপক্ষে শেষ ষোলোয় রোমাঞ্চকর লড়াইয়ে দুই গোলে পিছিয়ে পড়ার পর বেলজিয়ামকে জয় পেতে সাহায্য করেছে দুই বদলি মারোয়ান ফেলাইনি ও নাসের শাদলির গোল।

আর এতেই হয়েছে নতুন রেকর্ড। এর আগে কখনও বিশ্বকাপের ইতিহাসে নকআউট পর্বে কোনো দলের দু’জন বদলি খেলোয়াড় গোলের দেখা পাননি।

রস্তোভে সোমবার দ্বিতীয়ার্ধের শুরুতেই গেনকি হারাগুচি ও তাকাসি ইনুইয়ের গোলে পিছিয়ে পড়ার পর অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ায় বেলজিয়াম।

পাঁচ মিনিটের ব্যবধানে দু’বার বল জালে পাঠিয়ে ম্যাচে ফেরে রবার্তো মার্টিনেজের দল। ইয়ান ভার্টোনেন অসাধারণ এক হেডে ব্যবধান কমানোর পর সমতা আনেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ফেলাইনি। আর ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে কেভিন ডি ব্র“ইনের ক্রসে জয়সূচক গোলটি করেন শাদলি।

এমন রোমাঞ্চকর জয় বেলজিয়ামকে টুর্নামেন্টের পরের ম্যাচগুলোতে সাহায্য করবে বলে মনে করেন দলটির কোচ মার্টিনেজ।

বদলি খেলোয়াড় শাদলি ও ফেলাইনির গোল করা দলের গভীরতা প্রমাণ করে বলেও মনে করেন তিনি, ‘বিশ্বকাপে আপনি নিখুঁত হতে চাইবেন। তবে পরের পর্বে যাওয়া আর জয়টাই আসল। এটা খেলোয়াড়দের ব্যক্তিত্ব, মনোযোগ ধরে রাখা, আকাক্সক্ষা ও হার না মানার মানসিকতা সম্পর্কিত। এটা ছিল চারিত্রিক দৃঢ়তার লড়াই। আপনারা আমাদের বদলি খেলোয়াড়দের জবাবটা দেখেছেন। তারা জয়ের জন্য মাঠে নামে। এটা আপনাকে এই দলের খেলোয়াড়দের সম্পর্কে সবকিছু বলবে।’

আগামী শুক্রবার কাজান অ্যারেনায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে শেষ চারে ওঠার লড়াইয়ে নামবে বেলজিয়াম। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter