২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা

রায়ের নকল পেতে ১৭ আসামির আবেদন

  কোর্ট রিপোর্টার ১৫ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গ্রেনেড হামলা

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের নকল (কপি) পাওয়ার জন্য রোববার পর্যন্ত ১৭ আসামি আবেদন করেছেন। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ বৃহস্পতি ও রোববার ওই আবেদন করেন তাদের আইনজীবীরা।

ওই আদালতের বিচারক শাহেদ নূর উদ্দিন বুধবার জনাকীর্ণ আদালতে এ মামলার রায় দেন। এতে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ আসামিকে মৃত্যুদণ্ড এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

রায়ের নকল পাওয়ার আবেদনের বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পিপি (পাবলিক প্রসিকিউটর) আবদুল্লাহ আবু যুগান্তরকে বলেন, বৃহস্পতি ও রোববার সংশ্লিষ্ট আদালতে এ পর্যন্ত ১৭ আসামির পক্ষে নকলের জন্য দরখাস্ত জমা পড়েছে। তিনি বলেন, লুৎফুজ্জামান বাবর ও আশরাফুল হুদার পক্ষে অ্যাডভোকেট নজরুল ইসলাম, আবদুস সালাম পিন্টুর পক্ষে রফিকুল ইসলাম, আরিফুল ইসলাম ওরফে আরিফ কমিশনার ও সাইফুল ইসলাম ডিউকের পক্ষে জয়নুল আবেদীন মেজবাহ আবেদন করেন।

আবদুল্লাহ আবু আরও বলেন, শেখ আবদুস সালামের পক্ষে ইদি আমিন, জাহাঙ্গীর আলম, মহিবুল্লাহ অভি, রফিকুল ইসলাম ও আবুল কালাম আজাদের পক্ষে লুৎফর রহমান, খোদা বক্স চৌধুরীর পক্ষে আবুল খায়ের, রুহুল আমিনের পক্ষে বশির আহমেদ, আবদুর রহিম ও রেজ্জাকুল হায়দার চৌধুরীর পক্ষে ফারুক আহমেদ আবেদন করেছেন। হোসাইন আহমেদ তামীমের পক্ষে অ্যাডভোকেট আহসান, মাওলানা আবু তাহেরের পক্ষে জসিম উদ্দিন ও আরিফ হাসান সুমনের পক্ষে অ্যাডভোকেট মিজানুর রহমান আবেদন করেন।

আদালত সূত্রে জানা গেছে, পূর্ণাঙ্গ রায় প্রস্তুত হলেও নকল দেয়ার আগে রায়টি পুনরায় ভালোভাবে নিরীক্ষা করবেন আদালত। সে ক্ষেত্রে রায়ের নকল পেতে সাত থেকে ১০ দিন সময় লাগতে পারে।

ঘটনাপ্রবাহ : ২১ আগস্ট গ্রেনেড হামলা

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×