সভা-সমাবেশে বাধা

আজ উচ্চ আদালতের শরণাপন্ন হবেন ড. কামাল

  যুগান্তর রিপোর্ট ২১ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সভা-সমাবেশে বাধা দেয়ার ঘটনার প্রতিকার চেয়ে উচ্চ আদালতের শরণাপন্ন হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন। আজ তিনি আদালতের কাছে এ বিষয়ে আইনি প্রতিকার চাইবেন। জাতীয় ঐক্যফ্রন্ট সংশ্লিষ্ট একাধিক সূত্র শনিবার যুগান্তরের কাছে এ তথ্য নিশ্চিত করেছে।

২৩ অক্টোবর সিলেটে সমাবেশ করার মধ্য দিয়ে জোট হিসেবে আত্মপ্রকাশের পর আনুষ্ঠানিক কর্মসূচি পালনের কথা ঘোষণা করেছিল জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু স্থানীয় প্রশাসন এ কর্মসূচি পালনে অনুমতি দেয়নি। ফলে ১ দিন পিছিয়ে ২৪ অক্টোবর সিলেটে সমাবেশ পালনের নতুন কর্মসূচি ঘোষণা করেন তারা। এখন পর্যন্ত এ সমাবেশ করারও অনুমতি মেলেনি। এ অবস্থায় উচ্চ আদালতের শরণাপন্ন হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ড. কামাল হোসেন। যাতে ২৪ অক্টোবরসহ জাতীয় ঐক্যফ্রন্টের পরবর্তী কর্মসূচি পালনে প্রশাসনের তরফ থেকে কোনো বাধা না আসে।

জাতীয় ঐক্যফ্রন্টের এক নেতা শনিবার যুগান্তরকে বলেন, সভা-সমাবেশ করা নাগরিকের মৌলিক অধিকার। সরকার এ অধিকার হরণ করতে পারে না। এ কারণে আমরা আদালতের শরণাপন্ন হব। আদালতের কাছে প্রতিকার চাইব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter