মানবাধিকার সুরক্ষায় আইনের শিক্ষার্থীদের কাজ করতে হবে

-প্রধান বিচারপতি

  মানিকগঞ্জ প্রতিনিধি ২৩ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, প্রত্যেক মানুষ স্বাধীন। আমাদের সংবিধান প্রত্যেক নাগরিকের অধিকার সুরক্ষা করেছে। সেই লক্ষ্যেই আইনের শিক্ষার্থীদের মানবাধিকার ও মানুষের অধিকার সুরক্ষা নিশ্চিত করতে কাজ করে যেতে হবে। মানিকগঞ্জের সাটুরিয়ায় সোমবার ‘হিউম্যান রাইটস সামার স্কুল’ বিষয়ক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি এসব কথা বলেন। উপজেলার কৈট্টা এলাকায় প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বাংলাদেশ, ভারত ও নেপালের ১৭টি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪২ জন শিক্ষার্থী অংশ নেন। ১৩ অক্টোবর জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া ১০ দিনব্যাপী কর্মশালা উদ্বোধন করেন। কর্মশালায় মানবাধিকার আইন বিষয়ে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ দেয়া হয়। আইনবিষয়ক গবেষণা প্রতিষ্ঠান এমপাওয়ারমেন্ট থ্রোল অব দ্য কমন পিপল (এলকপ) এই কর্মশালার আয়োজন করে। সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন ফ্যাকাল্টির ডিন ড. মো. রহমত উল্লাহ শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter