অপরিশোধিত পানি বাজারজাত

তিনটি প্রতিষ্ঠানকে সাড়ে সাত লাখ টাকা জরিমানা

  যুগান্তর রিপোর্ট ২৩ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীর বাড্ডা এলাকায় চারটি পানি বিশুদ্ধকরণ ও বিপণন কারখানায় অভিযান চালিয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তিনটি প্রতিষ্ঠানকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করেছেন। অপরিশোধিত খাবার পানি বাজারজাত করায় এ জরিমানা করা হয়। অভিযানে দুটি প্রতিষ্ঠানকে সিলগালাসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছেন আদালত। অভিযান পরিচালনা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। অভিযানে অনিয়ম পাওয়ায় শাহজাদপুর এলাকার মালং ড্রিংকিং ওয়াটারকে ২ লাখ টাকা, ময়নারবাগের ‘আর ইসলাম ড্রিংকিং ওয়াটারকে তিন লাখ টাকা ও সাবরিনা ড্রিংকিং ওয়াটারকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। ময়নারবাগের দুটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে। এ ছাড়া নর্দার শিকদার টুরস অ্যান্ড ট্রাভেলসের একজনকে তিন মাসের কারাদণ্ড, মধ্যবাড্ডার আফনান মেডিসিন কর্নারের ২ জনকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। সারওয়ার আলম বলেন, এসব প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা ডিপ টিউবওয়েল দিয়ে পানি উত্তোলন করে সরাসরি জারে ভরে বাজারজাত করে আসছে। পানির জারের কোনো মান নেই, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter