জাতীয় নির্বাচনে সাধারণ আসন

নারীদের মনোনয়ন বাড়ানোর দাবি ১৫০ নেত্রীর

  যুগান্তর রিপোর্ট ১৪ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মনোনয়ন

জাতীয় সংসদ নির্বাচনে সাধারণ আসনে নারী প্রার্থীদের মনোনয়ন বাড়ানোর দাবি জানিয়েছেন ১৫০ নেত্রী। রাজধানীতে মঙ্গলবার ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত এক সম্মেলনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির এসব নেত্রী এ দাবি জানান।

সেই সঙ্গে তারা নির্বাচনে উল্লেখযোগ্যসংখ্যক নারী ক্যাম্পেইন ম্যানেজার নিয়োগেরও আহ্বান জানান।

সম্মেলনে আসন্ন নির্বাচনে নারী নেতৃত্ব বাড়ানোর সুফল নিয়ে আলোচনার জন্য একটি ফোরাম দেয়া হয় নেত্রীদের। আলোচনায় অংশ নেন সেলিমা রহমান, মাসুদা এম রশিদ চৌধুরী, শামসুন্নাহার চাঁপা, বিলকিস জাহান শিরিন, ড. শাম্মি আহমেদ প্রমুখ। তারা জানিয়েছেন, সাধারণ আসনে নারী প্রার্থীদের অনেকেই তাদের নিজ নিজ এলাকায় সাধারণ জনগণের জীবনমান উন্নত করতে বিভিন্ন ইতিবাচক উদ্যোগ গ্রহণ করেছেন।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি কেটি ক্রোক বলেন, ‘সাধারণ আসনে মনোনয়ন প্রত্যাশী নারী নেতারা তাদের নির্বাচনী এলাকায় ইতিবাচক ও গঠনমূলক ভূমিকা রেখে চলেছেন। রাজনৈতিক দলগুলোর এখনই সময় নির্বাচিত সংসদীয় আসনগুলোতে নারী নেতাদের অংশগ্রহণ বৃদ্ধি করার।’

আয়োজক সংগঠক জানায়, ‘নারীর জয়ে সবার জয়’ ক্যাম্পেইনের আওতায় সারা দেশে ২০ হাজারের বেশি নারী নেতার সমন্বয়ে একটি ক্রমবর্ধমান বহুদলীয় নেটওয়ার্ক আছে- যা ৪৪৩টি তৃণমূল কমিটিতে ৫ হাজার ৫৭০ নারীকে অন্তর্ভুক্ত হতে সহায়তা করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×