পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

ইসলামিক ফাউন্ডেশনের পক্ষকালব্যাপী অনুষ্ঠান

  যুগান্তর ডেস্ক    ২০ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আজ থেকে শুরু হচ্ছে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা। মঙ্গলবার বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা শুরু হবে। বাদ এশা ওয়াজ করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান ও ঢাকার মদীনাতুল উলুম কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদুর রাজ্জাক আল আযহারী। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে- ১৫ দিনব্যাপী ওয়াজ ও মিলাদ মাহফিল, বাংলাদেশ বেতারের সঙ্গে যৌথ প্রযোজনায় সেমিনার, ইসলামী ক্যালিগ্রাফি ও মহানবী (সা.)-এর জীবনীভিত্তিক গ্রন্থ প্রদর্শনী, মাসব্যাপী ইসলামী বইমেলা, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, বিশেষ স্মরণিকা ও ক্রোড়পত্র প্রকাশ, কিরাত ও হামদ-না’ত মাহফিল, রাসূল (সা.)-এর শানে স্বরচিত কবিতা পাঠের মাহফিল। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের ৬৪টি জেলা ও বিভাগীয় কার্যালয়, ৫০টি ইসলামী কমিশন কেন্দ্র, ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমি ও ৫৫০টি উপজেলা/জোন মডেল রিসোর্স সেন্টারে র‌্যালি, সবিনা খতম, ওয়াজ ও মিলাদ মাহফিল, মহানবী (সা.) এর জীবনীর ওপর সেমিনার/আলোচনা সভা এবং ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

দেওয়ানবাগে আশেকে রাসূল (সা.) সম্মেলন কাল : ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বুধবার রাজধানীর মতিঝিলের দেওয়ানবাগ শরিফে আশেকে রাসূল (সা.) সম্মেলন অনুষ্ঠিত হবে। সকাল ৭টায় অনুষ্ঠান শুরু হওয়ার পর ঈদে মিলাদুন্নবীর (সা.) গুরুত্ব ও তাৎপর্যের ওপর আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ, গবেষক ও ওলামায়ে কেরাম বক্তব্য রাখবেন। বাদ জোহর দেওয়ানবাগী হুজুর কেবলা আখেরি মুনাজত পরিচালনা করবেন। সংবাদ বিজ্ঞপ্তি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×