মতিঝিল আইডিয়ালে ভর্তি

লটারিতে অনিয়ম রোধে দ্বিতীয় দিনেও দুদকের অভিযান

  যুগান্তর রিপোর্ট ১২ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অনিয়ম

রাজধানীর মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ২০১৯ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণীতে ভর্তির লটারি প্রক্রিয়ায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে দুদকের এনফোর্সমেন্ট ইউনিট।

সহকারী পরিচালক ফারুক আহমেদ, উপসহকারী পরিচালক জিন্নাতুল ইসলামসহ দুদকের পুলিশ ইউনিটের সদস্যরা এ অভিযানে নেয়।

অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রশাসন) মুনীর চৌধুরী বলেন, শিক্ষা খাতের দুর্নীতি দূর করে সুশাসন প্রতিষ্ঠায় দুদকের নজরদারি ও অভিযান অব্যাহত থাকবে।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ৩টি শাখায় প্রথম শ্রেণীতে মোট ৮৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এর মধ্যে বালক ও বালিকা পৃথক ক্যাটাগরিতে মতিঝিল ও বনশ্রী শাখায় বাংলা ও ইংরেজি উভয় ভার্সনে এবং মুগদা শাখায় শুধু বাংলা ভার্সনে ভর্তি হবে। সোমবার ৬টি ক্যাটাগরির লটারি এবং মঙ্গলবার ৪টি লটারি অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত লটারি পর্যবেক্ষণ করে দুদক টিম ফলাফল বলপেন বা অমোচনীয় কালি দিয়ে লেখা নিশ্চিত করে, যা আগে পেন্সিলে লেখা হতো। অন্যদিকে বালক ক্যাটাগরিতে নির্বাচিত তালিকার পাশাপাশি অপেক্ষমাণ তালিকা প্রকাশ নিশ্চিত করা হয়।

এদিকে এসএসসির ফরম পূরণে নরসিংদীর মনোহরদীর একদুয়ারিয়া উচ্চ বিদ্যালয়ের ৭৫ জন শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগে ৫ ডিসেম্বর অভিযান চালায় দুদক। সহকারী পরিচালক ফজলুল বারী ও উপসহকারী পরিচালক আতাউর রহমান সরকারের সমন্বয়ে একটি এনফোর্সমেন্ট টিমের এ অভিযানের পরিপ্রেক্ষিতে অতিরিক্ত নেয়া ৮৩ হাজার ৪শ’ টাকা ১০ ডিসেম্বর শিক্ষার্থীদের ফেরত

দেয়া হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×