যৌন নিপীড়নের দায়ে শাবি শিক্ষক চাকরিচ্যুত

  শাবি প্রতিনিধি ১৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

যৌন নিপীড়ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক প্লাবন চন্দ্র সাহাকে চাকরিচ্যুত করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ২১১তম সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এই সিন্ডিকেটের সভাপতিত্ব করেন।

প্লাবন চন্দ্র সাহার চাকরিচ্যুতির বিষয়টি একাধিক সিন্ডিকেট সদস্য নিশ্চিত করেন। সিন্ডিকেটের একাধিক সদস্য জানান, বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের এক শিক্ষার্থীর অভিযোগের পরিপ্রেক্ষিতে এর আগে ১৫ অক্টোবর ২১০তম সিন্ডিকেট সভায় প্লাবন সাহাকে সহকারী প্রক্টর থেকে অব্যাহতি দেয়া হয়। এবং বিষয়টি বিস্তর তদন্তের নির্দেশ দেয়া হয়।

তদন্তসাপেক্ষে বিষয়টি প্রমাণিত হওয়ায় শনিবার ২১১তম সিন্ডিকেটে তাকে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করা হয়। সিন্ডিকেট সভার সম্পন্ন হওয়ার পর থেকেই এটি কার্যকর হবে বলে জানান সিন্ডিকেট সূত্র। এছাড়া স্বাক্ষর জালিয়াতির কারণে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাসুদ সরকার আগামী ৪ বছরের জন্য প্রমোশন নিতে পারবেন না বলে সিন্ডিকেটে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিশ্ববিদ্যালয়ের ড্রাইভার মো. জিলাল উদ্দিন ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের এমএলএসএস নজরুল ইসলামকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেয়া হয় এ সিন্ডিকেটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×