২০ দলীয় জোটের বৈঠক

রায় বিপক্ষে গেলে ঐক্যবদ্ধ আন্দোলন

খালেদা জিয়া ছাড়া নির্বাচন নয়

  যুগান্তর রিপোর্ট ২৯ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

২০ দলীয় জোটের বৈঠক
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা ইস্যুতে রাজপথে থাকবে ২০ দলীয় জোটের শরিকরা। যে কোনো কর্মসূচি ঐক্যবদ্ধভাবে পালন করা হবে। খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচনে অংশ নেবে না ২০ দলীয় জোট। সেই নির্বাচন হতে দেয়া হবে না। তা প্রতিহত করা হবে। রোববার রাতে জোটের শীর্ষ নেতাদের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে রাত সোয়া ৯টায় এ বৈঠক শুরু হয়ে চলে প্রায় দেড় ঘণ্টা।

সূত্র জানায়, বৈঠকে জোটের ঐক্য অটুট রাখার আহ্বান জানান খালেদা জিয়া। সরকার জোটে ফাটল ধরানোর চেষ্টা করবে। এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। মামলা নিয়ে সরকারের কোনো কূটচালে বিভ্রান্ত না হয়ে জোট নেতাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি। তিনি আরও বলেন, কর্মসূচি ও করণীয় নিয়ে নির্বাহী কমিটির মতামত নেব। এরপর আবার আপনাদের পরামর্শ নিয়ে করণীয় চূড়ান্ত করব।

বৈঠকে জামায়াতে ইসলামীর কর্মপরিষদের সদস্য আবদুল হালিম এ সময় জানান, আওয়ামী লীগের সঙ্গে আমাদের আঁতাত হয়েছে বলে নানা কথা চলছে। আসলে কোনো ঐক্য হয়নি, হতে পারে না। কারণ সরকার জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসিতে ঝুলিয়েছে। আওয়ামী লীগ একটি জল্লাদ দল।

বৈঠক শেষে এক নেতা জানান, খালেদা জিয়ার মামলার রায়ে নেতিবাচক কিছু হলে জোটবদ্ধভাবে কর্মসূচি পালন করা হবে। এর আগে প্রতিটি দল সাংগঠনিকভাবে জোরালো প্রস্তুতি নেবে। বৈঠকে জোট নেতারা বলেছেন, বিএনপি প্রধানকে মাইনাস করে কোনো নির্বাচন হবে না।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে জামায়াতে ইসলামীর কর্মপরিষদের সদস্য আবদুল হালিম, বিজেপির আন্দালিব রহমান পার্থ, জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, ইসলামী ঐক্যজোটের অ্যাডভোকেট এমএ রকীব, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) রেদোয়ান আহমেদ, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) অধ্যাপক রেহানা প্রধান, খেলাফত মজলিশের মাওলানা মুহাম্মদ ইসহাক, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির খন্দকার গোলাম মূর্তজা, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপ-ভাসানী আজহারুল ইসলাম, পিপলস লীগের গরীবে নেওয়াজ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান, হামদুলাহ আল মেহেদি, জমিয়তে উলামা ইসলামের মাওলানা আবদুর রব ইউসুফী, মুফতি মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ মুসলিম লীগের এএইচএম কামরুজ্জামান খান, বাংলাদেশ ন্যাপের জেবেল রহমান গানি, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ, ডেমোক্রেটিক লীগের (ডিএল) সাইফুদ্দিন মনি ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও বৈঠকে উপস্থিত ছিলেন। সর্বশেষ ২০ দলীয় জোটের বৈঠক হয় গত ৮ জানুয়ারি।

ঘটনাপ্রবাহ : জিয়া অরফানেজ ট্রাস্ট

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.