বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত নিরাপত্তারক্ষী রিমান্ডে

  যুগান্তর রিপোর্ট ২৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত নিরাপত্তারক্ষী রিমান্ডে

অস্ত্র আইনের মামলায় বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ও বাংলাদেশ বিমানবাহিনীর সাবেক স্কোয়াড্রন লিডার ওয়াহেদুন নবীসহ তিন আসামির দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসাইন শনিবার আসামিদের রিমান্ডের এ আদেশ দেন। রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- আবুল আরাফাত আমির ও আবদুল্লাহ আলী জাবিদ।

এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা আদাবর থানার এসআই মতলুবুল আলম আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিনের রিমান্ড আবেদন করেন।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, আবুল আরাফাত আমির নামের ব্যক্তি ও আবদুল্লাহ আলী জাবিদ তাদের ফেসবুক আইডি থেকে বিভ্রান্তিকর ও উসকানিমূলক তথ্য ফেববুকে ভাইরাল করে বিচার বিভাগ ও সেনাবাহিনীসহ দেশের সব জাতীয় প্রতিষ্ঠানকে ঘিরে জনগণের মধ্যে বিরূপ ধারণা তৈরির চেষ্টা করছে। রাজধানীর শেরেবাংলা নগর থানাধীন শ্যামলীস্থ রাজ ইন্টারন্যাশনাল আবাসিক হোটেলে আসামি আবুল আরাফাত আমির ও আবদুল্লাহ আলী জাবিদের অবস্থানের সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়।

২০ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে হোটেল থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের দেহ তল্লাশি চালিয়ে আবুল আরাফাত আমিরের কাছ থেকে তিনটি ও আবদুল্লাহ আলী জাবিদের কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দুই আসামি জানায়, তাদের সাইবার উপদেষ্টা হলেন ওয়াহেদুন নবী। আসামি আরাফাত আমির ও জাবিদকে সঙ্গে নিয়ে ২১ ডিসেম্বর রাত ১২টা ৫ মিনিটের দিকে রাজধানীর মিরপুর রোড থেকে ওয়াহেদুন নবীকে গ্রেফতার করা হয়।

ওয়াহেদুন নবীর দেহ তল্লাশি করে একটি আগ্নেয়াস্ত্র ও তিনটি ম্যাগাজিন ও মোট ১৬টি তাজা গুলি পাওয়া যায়। এ ছাড়া একটি মোবাইল ফোনও জব্দ করা হয়।

ওয়াহেদুন নবী জিজ্ঞাসাবাদে জানায়, তার সহযোগী আরাফাত, জাবিদ ও পলাতক আসামি ইমরান কাজলের সহযোগিতায় তারেক জিয়া সাইবার ফোর্স, জিয়া সাইবার ফোর্স, জিয়া সাইবার ফোরাম, দেশনেত্রী সাইবার ফোরাম, দেশনেত্রী সাইবার ফোর্স, মুক্তাঙ্গন পেজ, বি-ফোর্স (দ্য আর্মি অফ লাইট) পেজের মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী উসকানিমূলক গুজব ফেসবুকসহ অন্যান্য সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বানচালের অপচেষ্টা করছে।

র‌্যাব-২ এর ওয়ারেন্ট অফিসার বাদী হয়ে রাজধানীর আদাবর থানায় আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×