আট মিনিটে নিজেদের হারিয়ে ফেলে বাংলাদেশ!

  স্পোর্টস রিপোর্টার ২৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আট মিনিটে নিজেদের হারিয়ে ফেলে বাংলাদেশ!

প্রথম চার ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজ ৬৩/০। বাংলাদেশ ৬২/১। এখান থেকে ক্যারিবীয়রা অলআউট ১৯০ রানে। বাংলাদেশ ১৪০। ৫০ রানের হারে টি ২০ সিরিজ হারিয়ে বছর শেষ করেছে বাংলাদেশ।

শুরু থেকেই বাংলাদেশের ওভার প্রতি রান দরকার ছিল ৯.৫০ করে। এই রানটাও খুব বেশি নয় বলে মনে করছেন সাকিব আল হাসান। দ্রুত কিছু উইকেট হারিয়েই বাংলাদেশ পিছিয়ে পড়েছে। কোচ স্টিভ রোডসের ধারণা ‘নো বল’ কাণ্ডে আট মিনিট খেলা বন্ধ ছিল। তখনই ‘মোমেন্টাম’ হারিয়ে ফেলে বাংলাদেশ। সেখান থেকেই হেরেছে স্বাগতিকরা।

বাংলাদেশের ইনিংসে চতুর্থ ওভারে ওশান থমাসের পরপর দুটি বলে ‘নো’ দেন আম্পায়ার তানভির আহমেদ। দুটিই ছিল ভুল সিদ্ধান্ত। দ্বিতীয় ‘নো বলে’ ক্যাচ তুলে দেন লিটন। তানভির নো ডাকায় আউট হননি লিটন। ক্যারিবীয়রা এ নিয়ে প্রতিবাদ করেন।

এ সময় খেলা বন্ধ থাকে আট মিনিট। বাংলাদেশ দলের কোচ রোডস বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ দারুণ শুরু করার পর আমরা ঘুরে দাঁড়িয়েছি। এরপর খেলা বন্ধ থাকার সময় আরেকবার ম্যাচের মোড় ঘুরে যায়। আমি ওই সময় খেলোয়াড়দের শান্ত করার চেষ্টা করি।

সবার সঙ্গে কথা বলি। ওদের বলছিলাম, আমরা ভালো অবস্থানে আছি। এখান থেকে আমাদের ফোকাস হারানো যাবে না। কিন্তু তাতে কাজ হয়নি, এটাই ক্রিকেট। সবসময় আপনার চাওয়ামতো সবকিছু হয় না।’ আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্কে যেতে চাইলেন না কোচ। তিনি বলেন, ‘আমরা যারা খেলাটা ভালোবাসি, তারা সবাই চাই যেন সবকিছু ভালোমতো হয়। কিন্তু কখনও কখনও কিছু জিনিস ঠিকঠাক হয় না। আমি ম্যাচ অফিশিয়ালদের দিকে আঙুল তুলতে চাই না। যদি সবকিছু ঠিকঠাক চলে তাহলে সবারই ভালো।’

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ-২০১৮ ঢাকা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×