গাজীপুর-১: কালিয়াকৈরে আ’লীগ প্রচারণায় বিএনপি মাঠছাড়া

  কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি ২৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রচারণা

গাজীপুর-১ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা ও ধানের শীষে হাড্ডাহাড্ডি লড়াই হবে। এ আসনে বিএনপি ও আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা চলাকালীন সময়ে সহিংস ঘটনায় দুটি মামলার কারণে বিএনপি নেতাকর্মীরা মাঠ ছাড়া।

ঘটনা নিয়ে দু’গ্র“প একে অপরকে দায়ী করছে। বিভিন্ন মামলা ও হামলার কারণে নিবিঘ্নে প্রচারণা চলানো যাচ্ছে না বলে দাবি বিএনপির। অপরদিকে আওয়ামী লীগ বলছে বিএনপি হামলা করে আওয়ামী লীগকে দায়ী করছে।

আওয়ামী লীগের নৌকার পক্ষে মুক্তিযুদ্ধবিষয়ক ও ধর্মমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি পুলিশ প্রহরায় মাঠে নির্বাচনী প্রচারণা চালাছেন। অপরদিকে বিএনপি মাঠে কোনো নেতাকর্মী ঢুকতেই পারছে না। দুটি ঘটনার পর পুনরায় আটাবহ এলাকায় একই ধরনের ঘটনায় একে অপরকে দায়ী করছে।

জানা যায়, বিএনপির প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী চৌধুরী তানবির আহমেদ সিদ্দিকী নির্বাচনী প্রচারণায় আসার আগে বিএনপি বিভক্ত ছিল বেশ কয়েক গ্র“পে। কিন্তু প্রতীক পাওয়ার পর দ্বিধাদ্বন্দ্ব ভুলে বিএনপির নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে নির্বাচনী প্রচারণায় মাঠে উৎসবমুখর পরিবেশে গণসংযোগ শুরু করেন।

এ দিকে আওয়ামী লীগের কালিয়াকৈর উপজেলা সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক উপজেলা চেয়ারম্যান এবং সাবেক ছাত্রলীগ নেতা রেজাউল করিম রাসেল নৌকার প্রার্থী হওয়ার চেষ্টা চালায়। এ সময় মন্ত্রীর সঙ্গে ওই দুই নেতার দূরত্ব ছিল। শুক্রবার মন্ত্রী ও কামাল সিকদার ও রেজাউল করিম রাসেল মিলে প্রচারণা চালাচ্ছে। বাইরে থাকা সাবেক ও বর্তমান চেয়ারম্যান মিলে গিয়ে ঐক্যবদ্ধভাবে মাঠে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে। বিএনপি উপজেলা ও পৌরসভার যেখানে গণসংযোগ বা নির্বাচনী প্রচারণা জনসভায় আয়োজন করে সেখানে আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি দিচ্ছে বলে তারা নির্বাচনী কাজ করতে পারছে না বলে বিএনপির নেতাকর্মীরা অভিযোগ করেছেন।

বিএনপির দলীয় নেতাকর্মীরা জানান, বিভিন্ন মামলা হামলার কারণে নির্বিঘ্নে প্রচারণা চলানো যাচ্ছে না। উপজেলার সফিপুর ও পল্লীবিদ্যুৎ এলাকায় দুটি ঘটনাকে কেন্দ্র করে অর্ধশত নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। পৌরসভার মেয়র ও প্যানেল মেয়র ওই মামলায় আসামি থাকায় পৌরবাসীর সমস্যা হচ্ছে। নানা স্থানে নির্বাচনী প্রচারণায় নানা কৌশলে বাধা দেয়া হচ্ছে।

তারপরও দলের প্রার্থী চৌধুরী তানবীর আহমেদ সিদ্দিকীকে নিয়ে উপজেলা ও পৌরসভার সর্বত্র দু’দিন প্রচারণা চালিয়ে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের ভয়ে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে মাঠে নামতে পারছে না।

অপরদিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছে, গত দশ বছরের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে উন্নয়নের মার্কা নৌকা নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি। আওয়ামী লীগের কোনো নেতাকর্মী কোনো সন্ত্রাসী কাজে নেই। মামলা হামলায় কোনো নেতাকর্মী নেই। বিএনপি মিথ্যা প্রচারণা করে আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে।

কেন্দ্রীয় বিএনপির সহ-শ্রমবিষয়ক সম্পাদক ও পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবীর খান বলেন, ধানের শীষের পক্ষে প্রচারণা চালানো যাচ্ছে না। পুলিশের ও আওয়ামী লীগ নেতাকর্মীদের ভয়ে নেতাকর্মীরা এলাকায় যেতে পারছে না।

পুলিশ প্রতি রাতে নেতাকর্মীদের বাসায় তল্লাশি করছে। মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের দূরে রাখা হচ্ছে। যারাই প্রচারণায় নামছে তাদেরই পুলিশ বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করছে।

ঘটনাপ্রবাহ : গাজীপুর-১: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×