ভুয়া ভোটে ভুয়া নির্বাচন

সিপিবি সভাপতি

  যুগান্তর রিপোর্ট ৩১ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভুয়া ভোটে ভুয়া নির্বাচন হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। তিনি বলেছেন, ‘ভুয়া বিজয়’ নিশ্চিত করার জন্য ৩-৪ ধরনের প্রহসন ও কারচুপির বলয় আগেই তৈরি করেছিল শাসক দল। এর মধ্য দিয়ে গণতান্ত্রিক শাসন ব্যবস্থার ন্যূনতম ভিত্তিকে এভাবে বলি দেয়া হবে। রোববার রাজধানীর পল্টন কমিউনিটি সেন্টারে ভোট প্রদান শেষে কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, নির্বাচনের নামে যা হচ্ছে তা সম্পূর্ণভাবে একটি ‘ভুয়া নির্বাচন’। যাদেরকে এভাবে নির্বাচিত বলে ঘোষণা করা হবে তারা নিজেদেরকে কোনো মতেই জনগণের নির্বাচিত প্রতিনিধি বলে দাবি করতে পারবে না। জনগণ তাদেরকে ‘ভুয়া প্রতিনিধি’ বলেই বিবেচনা করবে। ভুয়া প্রতিনিধিদের নিয়ে গঠিত সংসদও ‘জনপ্রতিনিধিদের সংসদ’র মর্যাদা দাবি করতে পারবে না। সেটিকে জনগণ ‘ভুয়া সংসদ’ হিসেবেই গণ্য করবে। গণতান্ত্রিক শাসন ব্যবস্থার ন্যূনতম ভিত্তিকে এভাবে বলি দেয়া হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×