নিলামে সোনা পাইয়ে দেয়ার কথা বলে কোটি টাকা আত্মসাৎ

  যুগান্তর রিপোর্ট ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্বর্ণ

শুল্ক বিভাগের জব্দ করা স্বর্ণ নিলামে কম টাকায় পাইয়ে দেয়ার কথা বলে মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ একটি চক্রের বিরুদ্ধে।

এ চক্রের প্রধান খন্দকার মো. ফারুক ওরফে ওমর মবিন নিজেকে শুল্ক বিভাগের সহকারী কমিশনার (কাস্টমস কমিশনারের পিএস) বলে পরিচয় দিত। তবে সে ৫-৭ বছর আগে জামালপুরের এক এমপির পিএস ছিল।

ওই চাকরি ছাড়ার পর সে এ পথে পা বাড়ায়। বৃহস্পতিবার ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট-সিআইডি সদর দফতরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশেষ পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।

সৈয়দা জান্নাত বলেন, বুধবার রাজধানীর বেইলি রোডের নবাবি ভোজ রেস্টুরেন্টের সামনে থেকে মবিন ও তার দুই সহযোগী ইলিয়াস ওরফে নুর ইসলাম সরকার ও সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। এরা দু’জনই মবিনের পিএস পরিচয় দিত। তাদের কাছ থেকে ১৮টি ভিজিটিং কার্ড, ৪টি ব্যাংকের চেক, ৭টি মোবাইল ও ১৩টি সিম কার্ড উদ্ধার করা হয়।

সিআইডি কর্মকর্তারা বলেছেন, গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ চক্রের সঙ্গে যারাই জড়িত থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

মৃণাল নামের এক ভুক্তভোগী জানান, মবিন তাকে একদিন ফোন করে বলে, কাস্টমস কর্তৃপক্ষ বিভিন্ন সময়ে যেসব সোনা জব্দ করেছে সেসব নিলামে বিক্রি করা হবে। মৃণাল ওই সোনা কিনতে রাজি থাকলে কমদামে তার কাছে এসব বিক্রির ব্যবস্থা করতে পারবেন। পরে সোনা জব্দসংক্রান্ত কাগজপত্র (ভুয়া) দেখিয়ে ৬ জানুয়ারি মৃণালের কাছ থেকে ২৪ লাখ টাকা হাতিয়ে নেয়। সিআইড কর্মকর্তা সৈয়দা জান্নাত আরা বলেন, আসামি ওমর মবিনের মোবাইলের হোয়াটস অ্যাপের মেসেজে ৪০ কোটি টাকার চেকের কপি ও অসংখ্য ফাঁকা চেকের কপি পাওয়া যায়। গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। রাজধানীর বড় বড় হোটেলে তাদের যাতায়াত ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×