বিশ্ব স্বাস্থ্য সংস্থার আহ্বান

সুস্থ থাকতে চিনি লবণ চর্বি বর্জন করুন

  যুগান্তর রিপোর্ট ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সুস্থ থাকতে চিনি লবণ চর্বি বর্জন করুন
ছবি: সংগৃহীত

শরীর সুস্থ রাখতে চিনি, লবণ এবং চর্বিযুক্ত খাবার পরিহার করতে বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এছাড়া সুস্থ থাকতে সম্পূর্ণরূপে তামাক এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে সংস্থাটি। শুক্রবার সংস্থার ওয়েবসাইটে এ সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়।

সেখানে বলা হয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থা সুস্থ জীবনযাপনের বিষয়ে সবসময় প্রয়োজনীয় তথ্য ও প্রমাণ সরবরাহ করে থাকে। ভালো স্বাস্থ্যের জন্য অবশ্যই সবাইকে প্রতিশ্রুতিশীল হতে হবে এবং সুস্বাস্থ্যের প্রচার ও সুরক্ষায় সবাইকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। সুস্বাস্থ্যের জন্য স্বাস্থ্যকর খাবার খেতে হবে। তামাক এড়িয়ে চলতে হবে। অ্যালকোহলের ক্ষতিকারক ব্যবহার সম্পর্কে সতর্ক থাকতে হবে।

সংস্থাটি জানায়, শরীর ভালো রাখতে প্রাপ্তবয়স্করা দিনে কমপক্ষে ১৫০ মিনিট মাঝারি তীব্রতায় বা ৭৫ মিনিটের জোরাল তীব্রতায় হাঁটা, সাইকেলিংয়ের মতো শারীরিক ক্রিয়াকলাপ করতে পারে, যা তাদের স্বাস্থ্যকে উন্নত করবে। এক্ষেত্রে যে কেউ ডিজিটাল প্রযুক্তির সাহায্য নিতে পারে। স্বাস্থ্যের উন্নতির ক্ষেত্রে ডিজিটাল প্রযুক্তি সীমাহীন সম্ভাবনার দ্বার খুলে রেখেছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×