ওয়ার্কার্স পার্টির প্রস্তাব: ১৪ দলের অবস্থান সুরক্ষিত করা প্রয়োজন

  যুগান্তর রিপোর্ট ২১ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় নির্বাচন

জাতীয় নির্বাচনের বিজয় সুরক্ষায় ১৪ দলের অবস্থান সুরক্ষিত করা প্রয়োজন বলে মনে করছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। রোববার সন্ধ্যায় ১৪ দলের অন্যতম শরিক দলটির পলিটব্যুরোর সভায় এ বিষয়ে প্রস্তাব গ্রহণ করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- ‘সম্প্রতি ১৪ দলের প্রাসঙ্গিকতা ও অবস্থান নিয়ে কিছু বিভ্রান্তিমূলক বক্তব্য এসেছে। এই পরিপ্রেক্ষিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি স্পষ্টভাবে মনে করে, ২০০৪ সালে যেসব ভিত্তিতে ১৪ দল গঠিত হয়েছিল তার মূল বিষয়গুলো এখনও প্রাসঙ্গিক।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল নিরঙ্কুশ বিজয় লাভ করলেও, মৌলবাদ, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও স্বাধীনতাবিরোধী শক্তির তৎপরতা অব্যাহতভাবে বিদ্যমান। এ অবস্থায় জাতীয় নির্বাচনের বিজয় সুরক্ষায় ১৪ দলের ঐক্যবদ্ধতা ও এযাবৎকালের অবস্থান, আচরণ সুরক্ষিত করা প্রয়োজন। ওয়ার্কার্স পার্টি সেই লক্ষ্যে তার তৎপরতা অব্যাহত রাখবে এবং জাতীয় সংসদে এযাবৎকালের পার্টির অবস্থান বহাল থাকবে।’

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, ইকবাল কবির জাহিদ, নূর আহমেদ বকুল, হাজেরা সুলতানা, কামরুল আহসান, আমিনুল ইসলাম গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে- সভায় উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে সকল জেলা কমিটিকে দলীয় প্রার্থী বাছাইসহ সকল প্রস্তুতি নেয়ার আহ্বান জানানো হয়। এ ছাড়া সভার আরেক প্রস্তাবে ‘শহীদ আসাদ থেকে গণঅভ্যুত্থান’ শীর্ষক এক আলোচনা সভা ২৫ জানুয়ারি ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×