সংরক্ষিত নারী আসন

নারায়ণগঞ্জে ১২ মনোনয়ন প্রত্যাশীর অপেক্ষার প্রহর

  রাজু আহমেদ, নারায়ণগঞ্জ ২২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মনোনয়ন

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচনে নারায়ণগঞ্জ জেলা থেকে এবার মনোনয়নপ্রত্যাশী হয়েছেন এক ডজন নারী নেত্রী। মহাজোটের নেতৃত্বাধীন আওয়ামী লীগের ১১ জন ও তাদের শরীক দল জাতীয় পার্টি থেকে একজন ইতিমধ্যেই দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

তবে নারায়ণগঞ্জে কে পাচ্ছেন মহাজোটের মনোনয়ন সেটা জানতে মনোনয়ন প্রত্যাশীদের অপেক্ষা করতে হবে আরও এক মাস। কারণ আগামী ১৭ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনে নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণার কথা রয়েছে নির্বাচন কমিশনে।

জানা গেছে, ১৫ জানুয়ারি রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি ও অভিনেত্রী সারাহ বেগম কবরী, সংরক্ষিত নারী আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বাবলী, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র ও কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আবদুুল্লাহ আল কায়সার হাসনাতের স্ত্রী রুবিয়া সুলতানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলের স্ত্রী কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাহিদা হাসনাত, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ ড. শিরিন বেগম, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ইসরাত জাহান খান স্মৃতি, মহানগর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদা মালা, নাসিকের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের কাউন্সিলর আওয়ামী লীগ নেত্রী মনোয়ারা বেগম, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক প্রয়াত মুক্তিযোদ্ধা মফিজুল ইসলামের কন্যা আলীয়া মফিজ, কেন্দ্রীয় মহিলা লীগের শিক্ষা সম্পাদক সোনারগাঁয়ের ড. সেলিনা আক্তার।

নারী সংসদ সদস্যদের ক্ষেত্রে এবার তরুণ নেতৃত্বকেই প্রাধান্য দেয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি স্থানীয় এমপিরা, দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের মতামতও নেয়া হবে এবং প্রার্থীদের নিজ নিজ এলাকার জনপ্রিয়তাও যাচাই করা হবে। তাই যে কারণে মনোনয়ন প্রত্যাশী এই ১২ জন প্রার্থীকেই অপেক্ষার প্রহর গুনতে হবে আরও এক মাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×