প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হলেন ফেরদৌস-ফরহাদ

  যুগান্তর রিপোর্ট ২৪ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী পদে সচিব ও উপসচিব পদমর্যাদায় দু’জনকে নিয়োগ দেয়া হয়েছে। তারা হলেন- ফেরদৌস আহমেদ খান ও ব্যারিস্টার শাহ ফরহাদ আলী। এ দু’জনকে নিয়োগ দিয়ে বুধবার পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

৭ জানুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) তাদের নিয়োগ দেয়া হয়েছে বলে আদেশে বলা হয়। ফেরদৌস আহমেদ খান সরকারের সচিবের পদমর্যাদা ও বেতনে এবং ব্যারিস্টার শাহ ফরহাদ আলীকে উপসচিব পদমর্যাদায় গ্রেড-৫ ভুক্ত ৪৩,০০০-৬৯,৮৫০ টাকা স্কেলের প্রারম্ভিক ধাপ ৪৩ হাজার টাকা বেতনে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি এবং আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপকমিটির সদস্য ফরহাদ ইউনিভার্সিটি অব লন্ডন থেকে আইনে স্নাতক ডিগ্রি নেন। পরে ইউনিভার্সিটি অব হংকং থেকে আইনে স্নাতকোত্তর করেন তিনি। ২০১২ সালে বারিস্টার অ্যাট ল’ ডিগ্রি নেন ফরহাদ, বর্তমানে তিনি সুপ্রিমকোর্টের আইনজীবী। ২০১৪ সালের এপ্রিল থেকে সিআরআইয়ের সঙ্গে থাকা ফরহাদ গত নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহার প্রণয়নের উপকমিটির সদস্য ছিলেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×