২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা

পুলিশের দুই সাবেক আইজির জামিন বহাল

  যুগান্তর রিপোর্ট ২৪ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দুই বছরের কারাদণ্ডপ্রাপ্ত পুলিশের সাবেক দুই মহাপরিদর্শক (আইজিপি) শহিদুল হক ও আশরাফুল হুদার জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর বুধবার চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান ‘নো অর্ডার’ আদেশ দেন। ফলে পুলিশের সাবেক এই শীর্ষ দুই কর্মকর্তাকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রয়েছে এবং তাদের কারামুক্তিতেও আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন তাদের পক্ষের আইনজীবীরা।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী। আর আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী আরশাদুর রউফ। তার সঙ্গে ছিলেন আইনজীবী জামিলুর রহমান।

এর আগে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় করা হত্যা মামলায় দুই বছর সাজার রায়ের বিরুদ্ধে আপিল করে হাইকোর্টে জামিন চান এই সাবেক দুই পুলিশ কর্মকর্তা। ওই আবেদনের শুনানি নিয়ে ২১ জানুয়ারি হাইকোর্ট তাদের আপিল শুনানির জন্য গ্রহণ করেন এবং তাদের ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। সেই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করলে তাদের জামিন বহাল রাখেন চেম্বার আদালত।

আদেশের বিষয়টি জানিয়ে আরশাদুর রউফ বলেন, ‘তাদের বিরুদ্ধে আনা অভিযোগ জামিনযোগ্য। দুই বছরের সাজা হলেও এরই মধ্যে তারা ১৪ মাস কারাভোগ করেছেন- এসব যুক্তিতে জামিন আবেদন করা হলে হাইকোর্ট ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। একই সঙ্গে দু’জনের ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশও স্থগিত করেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করলে চেম্বার বিচারপতি ‘নো অর্ডার’ আদেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×