উচ্চশিক্ষা বিকাশ

১০ লাখ ডলার পেল ব্র্যাক জেমস পি গ্রান্ট স্কুলসহ ৩ প্রতিষ্ঠান

  যুগান্তর রিপোর্ট ২৫ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডলার

ব্র্যাক জেমস পি গ্রান্ট স্কুল অব পাবলিক হেলথ, ব্র্যাক ইউনিভার্সিটি (ব্র্যাক জেপিজিএসপিএইচ), ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্ট (আইসিসিএডি), ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডব্লিউ) যৌথভাবে ১০ লাখ (১ মিলিয়ন) মার্কিন ডলার অনুদান পেয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ব্র্যাক সেন্টারে ব্র্যাক জেপিজিএইচ আয়োজিত এক অনুষ্ঠানে এ অনুদান প্রদান করা হয়।

ত্রৈমাসিক প্রাতিষ্ঠানিক অংশীদারিত্ব যৌথভাবে ‘ট্রান্সফরম্যাটিভ কম্পেটেন্সি ব্যাজড পাবলিক হেলথ এডুকেশন ফর প্রফেশনাল এমপ্লয়াবিলিটি ইন বাংলাদেশেজ হেলথ সেক্টর’ প্রজেক্ট বাস্তবায়ন করবে। এর স্থায়িত্বকাল ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত।

ব্র্যাক জেপিজিএসপিএইচ, আইসিসিএডি এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন স্বদেশীয় যোগ্যতাভিত্তিক জনস্বাস্থ্য পাঠক্রম প্রস্তাব করবে, এটি পেশাদারি দক্ষতার উন্নয়ন নিশ্চিত করবে। এর ফলে বাংলাদেশে দক্ষ কর্মীদের যে ঘাটতি রয়েছে তা কমে আসবে। ব্র্যাক জেমস পি গ্রান্ট স্কুল অব পাবলিক হেলথের ডিন প্রফেসর সাবিনা ফয়েজ রশিদ এই প্রজেক্টের মূল সমন্বয়ক হিসেবে কাজ করছেন।

প্রজেক্টটির ইউরোপিয়ান অংশীদাররা হল মাস্ট্রিট ইউনিভার্সিটি (ইউএম), নেদারল্যান্ডস অ্যান্ড ইন্সটিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ (আইডিএস) এবং যুক্তরাজ্যের সাসেক্স বিশ্ববিদ্যালয়। এ প্রজেক্টে ৯টি পাবলিক হেলথ কোর্স যোগ্যতাভিত্তিক পাঠ্যক্রম, যোগ্যতাভিত্তিক পাঠক্রমের জন্য প্রাসঙ্গিক শিক্ষণ পদ্ধতির বিকাশ, ৩৬ জন স্থানীয় পাঠক্রম ডিজাইনার এবং লার্নিং ফ্যাসিলিটেটের তৈরি, ভার্চুয়াল টিচিং এবং ই-লার্নিং প্ল্যাটফর্ম সমন্বিত ৯টি ট্রেনিং প্রোগ্রাম, ৩টি প্রাতিষ্ঠানিক প্রতিযোগিতামূলক শিক্ষা কার্যক্রম আর্কাইভ এবং ৩টি পদ্ধতিগত আর্কাইভ তৈরি করা হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্র্যাকের ভাইস চেয়ারম্যান ড. মুশতাক রাজা চৌধুরী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক ইউনিভার্সিটির প্রোভিসি প্রফেসর মোহাম্মদ তামিম। বিশেষ অতিথি ছিলেন আইইউবি’র ভিসি প্রফেসর ওমর রহমান এবং এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেনের রেজিস্ট্রার ড. ডেভ ডোল্যান্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×