সার্জনদের সম্মেলনে বক্তারা

ভাসকুলার রোগ চিকিৎসায় পদক্ষেপ গ্রহণ জরুরি

  যুগান্তর রিপোর্ট ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পদক্ষেপ

বাংলাদেশে রোগীর অনুপাতে ভাসকুলার সার্জনের সংখ্যা অনেক কম। এ সংক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে সারা দেশে ভাসকুলার রোগের চিকিৎসার সুযোগ-সুবিধা বৃদ্ধিতে সরকারের আশু পদক্ষেপ গ্রহণ করা জরুরি।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ভাসকুলার সোসাইটির উদ্যোগে দ্বিতীয় আন্তর্জাতিক ভাসকুলার সম্মেলন ও বৈজ্ঞানিক সেমিনারে বক্তারা এসব কথা বলেন। শনিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে বাংলাদেশ ভাসকুলার সোসাইটির উদ্যোগে এ সম্মেলন ও বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়।

সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. নরেশ চন্দ্রের সভাপতিত্বে দিনব্যাপী এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া। অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

সম্মেলনে সারা দেশ থেকে পাঁচ শতাধিক চিকিৎসক অংশগ্রহণ করেন। সেমিনারে বাংলাদেশ ছাড়াও সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ অনেক দেশ থেকে আগত ভাসকুলার সার্জনরা ভাসকুলার চিকিৎসার সর্বশেষ অগ্রগতি তুলে ধরেন।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×