ডাকসু নির্বাচন

মনোনয়নপত্র বিতরণ ছুটির দিনেও চলবে

  ঢাবি প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডাকসু

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ চলবে ছুটির দিনেও। তাই ছুটির দিন হওয়া সত্ত্বেও ২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার শিক্ষার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করতে পেরেছেন।

মনোনয়নপত্র বিতরণের তৃতীয় দিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১৮টি হলের প্রাধ্যক্ষ কার্যালয়ে এ মনোনয়নপত্র বিতরণ করা হয়। আজ শুক্রবার এবং আগামীকাল শনিবারও মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন তারা।

এ বিষয়ে ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এসএম মাহফুজুর রহমান যুগান্তরকে বলেন, ডাকসু নির্বাচনের ঘোষিত তফসিলে ১৯ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বিতরণের সময় নির্ধারণ করা হয়েছে। তাই ছুটির দিনেও মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে। একজন শিক্ষার্থী নিজের জন্য কেবল একটি পদেই মনোনয়নপত্র নিতে পারবেন। এটি কেন্দ্রীয় সংসদে প্রার্থিতার জন্যও হতে পারে, আবার হল সংসদের জন্যও হতে পারে। তবে বৃহস্পতিবার ছুটির দিন হওয়ায় বেশির ভাগ হলেই শিক্ষার্থীদের উপস্থিতি ছিল অনেকটা কম।

তৃতীয় দিনেও মনোনয়নপত্র সংগ্রহ করেনি ছাত্রলীগ, ছাত্রদল ও বাম-জোট। তবে প্যানেল নির্ধারণে দফায় দফায় বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন তারা। ছাত্রলীগের প্যানেল চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ছাত্রদল নির্বাচনের বিষয়ে ইতিবাচক থাকবে। বাম-জোট নির্বাচনের প্রস্তুতি নেবে, তবে পাশাপাশি হলের বাইরে একাডেমিক ভবনে ভোট কেন্দ্রের দাবিতে আন্দোলন অব্যাহত রাখবে।

এ বিষয়ে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস যুগান্তরকে বলেন, আমাদের অভিভাবক জননেত্রী শেখ হাসিনাই প্যানেল চূড়ান্ত করবেন। ২২ থেকে ২৪ তারিখের মধ্যে ছাত্রলীগের প্যানেল ঘোষণা হবে। ছাত্রদল সাধারণ সম্পাদক আকরামুল হাসান জানিয়েছেন, তারা ডাকসু নির্বাচনের বিষয়ে শেষ সময় পর্যন্ত ইতিবাচক থাকতে চান। বাম ছাত্র সংগঠনগুলোর মোর্চা প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য’র অন্যতম নেতা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী যুগান্তরকে বলেন, একটি বৃহৎ ঐক্যের জন্য আমরা কাজ করছি। শিগগিরই আনুষ্ঠানিকভাবে প্যানেল ঘোষণা করা হবে।

ঘটনাপ্রবাহ : ডাকসু নির্বাচন

আরও
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×