চকবাজার ট্র্যাজেডি

মৃতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি

  যুগান্তর ডেস্ক ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। এ নিয়ে দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যম ভিন্ন ভিন্ন সংখ্যা প্রকাশ করে। দুর্ঘটনার পর সরকারের বিভিন্ন সংস্থা থেকে নানারকম তথ্য দেয়ায় এ অবস্থা হয়েছে বলে মনে করছেন অনেকে।

বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে আইজিপি মো. জাবেদ পাটোয়ারী মৃতের সংখ্যা ‘অন্তত ৭০’ বলে গণমাধ্যমকে জানান। দুপুরে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন তাৎক্ষণিক প্রেস ব্রিফিংয়ে একই তথ্য দেন। তবে ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার সেলিম রেজা বলেন, নিহতের সংখ্যা ৬৭।

এদিকে বিদেশি সংবাদমাধ্যমেও মৃতের সংখ্যা নিয়ে নানারকম তথ্য আসে। বৃহস্পতিবার নিউইয়র্ক টাইমসের খবরে মৃতের সংখ্যা ১১০ বলে উল্লেখ করা হয়। অন্যদিকে দ্য গার্ডিয়ান লিখেছে, মৃতের সংখ্যা ৮০। বিবিসি ইংরেজি বিভাগের খবরে মৃতের সংখ্যা ৭৮ বলা হয়েছে। বিবিসি বাংলাও একই তথ্য দেয়। অন্যদিকে বার্তা সংখ্যা রয়টার্সের খবরে বলা হয় মৃতের সংখ্যা ৭০।

সাধারণ মানুষ বলছেন, মৃতের সংখ্যা আসলে কত ৬৭, ৭০ না ১১০? দেশের প্রথমসারির কয়েকটি পত্রিকা নিহতের সংখ্যা ৭০ বলে প্রচার করেছে। এছাড়া বৃহস্পতিবার কয়েকটি বেসরকারি টেলিভিশন নিহতের সংখ্যা ৭৮ উল্লেখ্য করেছে।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×