মেননের সংসদ সদস্য পদ বাতিলের দাবি হেফাজতের

  যুগান্তর রিপোর্ট ০৯ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেননের সংসদ সদস্য পদ বাতিলের দাবি হেফাজতের

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সংসদ সদস্য পদ বাতিলের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম। এ দাবিতে শুক্রবার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে হেফাজত।

দাবি মানা না হলে আলেমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলেও হুশিয়ারি দিয়েছে সংগঠনটি। কওমি মাদ্রাসা নিয়ে মেননের কটূক্তিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে হেফাজতে ইসলামের ঢাকা মহানগরী।

সমাবেশে প্রধান অতিথি হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, আহমদিয়া মুসলিম জামাতকে কাফের বলতে হবে। রাশেদ খান মেনন আহমদিয়াদের কাফের মনে করেননি। তাদের যারা কাফের মনে করবে না তারাও কাফের। মেনন তাদের পক্ষ নিয়ে কওমি মাদ্রাসা, হেফাজতে ইসলাম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে ধৃষ্টতাপূর্ণ কথা বলেছেন। বাবুনগরী বলেন, অবিলম্বে আহমদিয়া সম্প্রদায়কে অমুসলিম ঘোষণা করতে হবে। তারা এ দেশে থাকুক সংখ্যালঘু হিসেবে, কাফের হিসেবে- আমাদের কোনো আপত্তি নেই।

কিন্তু আহমদিয়ারা কাফের হয়ে মুসলমানের পরিচয় দিচ্ছে, ইসলামিক পরিভাষা ব্যবহার করছে। তারা ইসলামিক পরিভাষা ব্যবহার করতে পারে না। তিনি বলেন, এ দেশে কওমি মাদ্রাসা সাধারণ মুসলমানদের দ্বীনের জন্য বিশাল অবদান রেখে যাচ্ছে।

দেশকে সঠিক পথে পরিচালিত করতে এবং অন্যায়মুক্ত দেশ গড়তে অবদান রাখছেন আলেমরা। তাদের নিয়ে ধৃষ্টতা দেখানোর সাহস তারা কীভাবে পায়। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আমরা রাশেদ খান মেননের বক্তব্য ফিরিয়ে নেয়ার অনুরোধ করছি। না হলে এ দেশের তাওহিদি জনতা তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

ঢাকা মহানগরীর আমীর মাওলানা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী, মধুপুরের পীর মাওলানা আবদুল হামিদ, মাওলানা নুরুল ইসলাম জেহাদী, ড. আহমদ আবদুল কাদের, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা আবদুল রব ইউসুফী, মাওলানা মজিবুর রহমান, মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী প্রমুখ। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করে হেফাজতে ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×