বিশ্বের ৩০তম বৃহত্তম অর্থনীতির দেশ হতে যাচ্ছে বাংলাদেশ

-এমআইজিএ ভাইস প্রেসিডেন্ট

  যুগান্তর ডেস্ক ১৪ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অর্থনীতি

আগামী কয়েক বছরের মেধ্যে ট্রিলিয়ন ডলার জিডিপি নিয়ে বাংলাদেশ বিশ্বের ৩০তম বৃহত্তম অর্থনীতির দেশে পরিণত হতে যাচ্ছে। এ মন্তব্য করেছেন মাল্টিলেটেরাল ইনভেস্টমেন্ট গ্যারান্টি এজেন্সির (এমআইজিএ) ভাইস প্রেসিডেন্ট এস বিজয় আইয়ের।

বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, ধারাবাহিক অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করার জন্য বাংলাদেশকে বিদেশি বিনিয়োগের জন্য নিরাপদ আশ্রয় হিসেবে দেখা যাচ্ছে- বিশেষ করে শক্তি, অবকাঠামো, উৎপাদন ও কৃষির মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোতে।

টুইটারে এমআইজিএ’র ওই শীর্ষ কর্মকর্তা মন্তব্য করেন, দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক নেতা হিসেবে দ্রুত অগ্রগতি করেছে বাংলাদেশ। দেশটির উন্নয়নে সহায়তা অব্যাহত রাখতে পারে এমআইজিএ।

শক্তি, অবকাঠামো, উৎপাদন ও কৃষি উন্নয়নের মতো প্রধান শিল্পে বেসরকারি খাতের বিনিয়োগ বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করার জন্য বিজয় আইয়ের বর্তমানে ঢাকায় রয়েছেন। তিনি সরকারি কর্মকর্তা, রাষ্ট্রীয় ও বেসরকারি মালিকানাধীন প্রতিষ্ঠান, আর্থিক ঋণদান সংস্থা এবং আঞ্চলিক ব্যবসার সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করছেন। এমআইজিএ বিশ্বব্যাংক গ্রুপের রাজনৈতিক ঝুঁকি বীমা শাখা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×