কর্মক্ষেত্রে সফল ৮ নারী পেলেন সম্মাননা

নারীদের নিজ যোগ্যতায় আরও এগিয়ে যেতে হবে : বাণিজ্যমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আমাদের দেশে নারীরা সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। পুরুষ সহযোগিতা করবে আর মেয়েরা আরও এগিয়ে যাবে, এমনটা কিন্তু নয়। নারীদের নিজ নিজ যোগ্যতায়, শক্তিতে এগিয়ে যেতে হবে। কারণ অনেক ক্ষেত্রে নারীদের এগিয়ে যাওয়ার পদে পুরুষরাই বাধা হয়ে দাঁড়ায়। প্রধানমন্ত্রী নারী উন্নয়নে ব্যাপক কাজ করছেন, তিনি চান নারীরা সব ক্ষেত্রে সর্বোচ্চ আসনটি দখল করুক। নিজ যোগ্যতায় দেশের কল্যাণ, দেশের মানুষের কল্যাণে এগিয়ে আসুক। শুক্রবার রাতে রাজধানীর একটি অভিজাত হোটেলে উইমেন এন্টারপ্রিনিয়ার্স নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (ওয়েন্ড) আয়োজিত ‘সমতায় সমৃদ্ধি’ শীর্ষক সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে কর্মক্ষেত্রে সফল ৮ নারীকে সম্মাননা প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি ড. নাহিদা বিনতে আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহাম্মদী গ্রুপের চেয়ারম্যান নারী নেত্রী ড. রুবানা হক, এফবিসিসিআইর সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, সংগঠনের সিনিয়র সহসভাপতি শামীমা শিরীন লাইজু, আয়শা সিদ্দিকী, কোষাধ্যক্ষ আনোয়ারা সিদ্দিকী, সাধারণ সম্পাদক জিসান আক্তার চৌধুরী প্রমুখ।

কর্মক্ষেত্রে সফল ৮ নারীর মধ্যে ব্যাংকিং খাতে হুমায়রা আজম, বিউটি এক্সপার্ট সুমনা হাসান, স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা. নাজ ইয়াসমিন, সাংবাদিকতায় নবনিতা চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক নীলিমা আক্তার, স্থপতিতে তানিয়া করিম, মনোবিজ্ঞানী জাকিয়া আনাম এবং ফ্যাশন ডিজাইনে চন্দনা আরা দেওয়ানকে সম্মাননা করা হয়।

রুবানা হক বলেন, নারীর এগিয়ে যাওয়ার ক্ষেত্রে পুরুষকে নয়, নারীকেই এগিয়ে আসতে হবে। নারীর জন্য নারী এগিয়ে এলেই নারীর ক্ষমতায়ন আরও শক্তিশালী হবে, বৃদ্ধি পাবে। তবে এটা বলতে পারি, আমরা যারা সফল হয়েছি তার পেছনে রয়েছে নারীরা। পোশাক শিল্পে প্রতিটি নারীই আমাদের জন্য নিয়ামক।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×