ঢাবি প্রভোস্ট কমিটির সভা

‘ক্যাম্পাস অস্থিতিশীল করতে ষড়যন্ত্র হচ্ছে’

  ঢাবি প্রতিনিধি ২০ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বৈঠক

গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে কিছু বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে অশান্ত ও অস্থিতিশীল করার হীন অপপ্রয়াসে কোনো কোনো মহল লিপ্ত হয়েছে বলে প্রভোস্ট কমিটির বৈঠকে বক্তব্য এসেছে।

ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে অসত্য, উসকানিমূলক তথ্য পরিবেশন ও বিভ্রান্তিমূলক প্রচারণা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সব মহলকে কমিটির পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সোমবার প্রভোস্ট কমিটির এক সভায় এ আহ্বান জানানো হয়। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং বিভিন্ন হলের প্রাধ্যক্ষ উপস্থিত ছিলেন। ডাকসু ও হল সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় প্রভোস্ট কমিটির সভায় সন্তোষ প্রকাশ করা হয়। মঙ্গলবার সভার বিভিন্ন দিক জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সভার বিষয়ে এতে বলা হয়, ডাকসু নির্বাচনে উপস্থিত ভোটারদের কেউ ভোট দিতে পারেনি বা কারোর ভোট অন্য কেউ দিয়েছে বা কেউ ভোট দিতে বাধাপ্রাপ্ত বা হেনস্তার শিকার হয়েছে এমন কোনো অভিযোগ তারা পায়নি।

স্বেচ্ছাসেবী পর্যবেক্ষক দল নামে বিশ্ববিদ্যালয়ে কয়েকজন শিক্ষক অননুমোদিতভাবে বিভিন্ন ভোট কেন্দ্রে গিয়ে যেভাবে সামাজিক যোগাযোগ ও প্রচার মাধ্যমে নির্বাচন সম্পর্কে অসত্য তথ্য এবং বিভ্রান্তি ছড়িয়ে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন তা উদ্দেশ্যপ্রণোদিত ও নিন্দনীয়। তাদের দায়িত্বশীল আচরণের প্রতি যত্নশীল থাকার জন্য অনুরোধ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ায় তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রাধ্যক্ষরা ভিসির কাছে জোর দাবি জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৩ মার্চ শনিবার বেলা ১১টায় নবনির্বাচিত ডাকসু ও একই সঙ্গে সংশ্লিষ্ট হল সংসদ কার্যকর পরিষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় ডাকসু ও হল সংসদের নবনির্বাচিত কার্যকর পরিষদের সদস্যদের পরিচিতি ও শুভেচ্ছা বিনিময় এবং দায়িত্বভার গ্রহণসহ পরবর্তী কার্যক্রম বিষয়ে আলোচিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×