খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

  যুগান্তর রিপোর্ট ২১ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারি করেছেন আদালত। বুধবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান এ গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন। এদিন আদেশের জন্য দিন ধার্য ছিল। মামলার বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ আসামির গ্রেফতারি পরোয়ানা চেয়ে আদালতে শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, এ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছে পুলিশ। এর আগেও এ মামলায় আদেশের জন্য আটটি ধার্য তারিখ পার হয়েছে। শুনানি শেষে আদালত পরবর্তীতে আসামির বিরুদ্ধে পরোয়ানা জারির এ আদেশ দেন। আদালত সূত্র জানায়, বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি মামলায় গত বছরের ১৬ জুলাই আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। শুনানি শেষে আদালত এ বিষয়ে আদেশের জন্য গত বছরের ২৯ আগস্ট দিন ধার্য করা হয়। এরপর আদেশে দাখিলের জন্য বেশ কয়েকটি ধার্য তারিখের পর সর্বশেষ এদিন আদেশ দেন আদালত।

পতাকা অবমাননা ও ভুয়া জন্মদিন মামলায় চার্জ শুনানি ১৫ এপ্রিল : খালেদা জিয়ার বিরুদ্ধে করা পতাকা অবমাননা ও ভুয়া জন্মদিন পালনের পৃথক দুই মামলায় অভিযোগ শুনানির জন্য ১৫ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। বুধবার এ দুই মামলায় চার্জ শুনানির দিন ধার্য ছিল। কিন্তু এদিন খালেদা জিয়া অন্য মামলায় কারাগারে রয়েছেন জানিয়ে সময় আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×