ওআইসির সন্ত্রাসবিরোধী জরুরি সভা

বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ভূমিমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২২ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর ও লিনউড মসজিদে সংঘটিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে আজ (শুক্রবার) তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামিক সম্মেলন সংস্থার (ওআইসি) জরুরি অধিবেশন। মন্ত্রী পর্যায়ে ওপেন এন্ডেড এই সভায় বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। বৃহস্পতিবার সকালে তিনি তুরস্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মো. আবদুল্লাহ আল নাহিয়ান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, পররাষ্ট্রমন্ত্রী অন্য একটি সরকারি সফরে দেশের বাইরে থাকায় তাৎক্ষণিকভাবে আহ্বান করা মন্ত্রী পর্যায়ের এই গুরুত্বপূর্ণ সভায় ভূমিমন্ত্রী পূর্ণমন্ত্রী হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, ওআইসির শীর্ষ সম্মেলন এবং নির্বাহী কমিটির বর্তমান চেয়ার তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়্যিপ এরদোগান। গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর ও লিনউড মসজিদে সংঘটিত সন্ত্রাসী হামলার নিন্দা জানানো এবং সেখানে বসবাসরত মুসলমানদের সঙ্গে একাত্মতা ও সংহতি প্রকাশের জন্য এই জরুরি সভা আহ্বান করেছেন। এছাড়াও বর্তমান বিশ্বের কোনো কোনো দেশের একটি অংশের মধ্যে ক্রমবর্ধমান ‘ইসলামোফোবিয়া’ (ইসলামভীতি) এবং মুসলিম অনাবাসী এবং অভিবাসীদের প্রতি ‘জেনোফোবিয়া’ (বিদেশি লোক বা বিদেশি কোনো কিছু সম্বন্ধে ভয়) বিষয়ে ওআইসি সদস্যভুক্ত দেশের করণীয় সম্পর্কেও পর্যালোচনা করা হবে।

ভূমিমন্ত্রীর সঙ্গে রয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সংস্থা উইংয়ের মহাপরিচালক এএফএম গাউসুল আজম সরকার। প্রতিনিধি দলে আরও যোগ দেবেন তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের উপ-মিশন প্রধান এবং ওআইসিতে বাংলাদেশের উপ-স্থায়ী প্রতিনিধি ড. নজরুল ইসলাম এবং ইস্তাম্বুলে বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×