বিএসএমএমইউ

পূর্ণাঙ্গ বোনম্যারো ট্রান্সপ্লান্ট ইউনিট চালু হচ্ছে

  যুগান্তর রিপোর্ট ২৫ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএসএমএমইউ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তিন মাস পর থেকে চালু হচ্ছে পূর্ণাঙ্গ বোনম্যারো ট্রান্সপ্লান্ট ইউনিট। এ লক্ষ্যে বিএসএমএমইউ’র সঙ্গে ভারতের টাটা মেমোরিয়াল সেন্টারের একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

রোববার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের ডা. মিল্টন হলে এ সমঝোতা স্মারক অনুষ্ঠিত হয়। হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আবদুল আজিজের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আবদুল হান্নান এবং টাটা মেমোরিয়াল সেন্টারের পরিচালক (একাডেমিকস) অধ্যাপক এস বানাভালি ও প্যাথলজি বিভাগের অধ্যাপক সুমীত গুজরাল।

ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া বলেন, আজকের এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে দেশের ক্যান্সার রোগীদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে বিশেষভাবে সহায়তা করবে। ক্যান্সার রোগীদের চিকিৎসার জন্য বোনম্যারো ট্রান্সপ্লান্ট অত্যন্ত জরুরি। এ সমঝোতা স্মারক স্বাক্ষর হওয়ার ফলে দেশের ক্যান্সার আক্রান্ত রোগীরা বোনম্যারো ট্রান্সপ্লান্টের মতো অত্যন্ত ব্যয়বহুল চিকিৎসা সহজলভ্যে ও সাশ্রয়ী মূল্যে পাবেন। অনেক রোগী অকালে মৃত্যুবরণ থেকে রক্ষা পাবেন।

দরিদ্র শিশু হৃদরোগীদের বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম চালু : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শিশু কার্ডিওলজি বিভাগের অধীনে অতিদরিদ্র অথবা দরিদ্র শিশু হৃদরোগীদের বিনা অপারেশনে ও অপারেশনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম চালু আছে। যোগাযোগের ঠিকানা- ব্লক-ডি, কক্ষ নং-৪০৪ (চতুর্থ তলা), বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, শাহবাগ, ঢাকা। ফোন-০২-৯৬১২৬৫৩, মোবাইল-০১৯২১৭২৩৬৫৮, ০১৯৫৫৯৩৮৪৯৭। সংশ্লিষ্ট রোগী অথবা অভিভাবকদের উপরোল্লিখিত ঠিকানায় যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×