তিন পাসপোর্ট অফিসে দুদকের অভিযান : গ্রেফতার ৩

  যুগান্তর রিপোর্ট ২৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পাসপোর্ট সেবায় নানা অনিয়মের অভিযোগে দেশের তিনটি পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার ঢাকার আগারগাঁও, বগুড়া ও দিনাজপুর পাসপোর্ট অফিসে অভিযান চালানো হয়। অভিযানে ঢাকায় তিন দালালকে গ্রেফতার করা হয়েছে। দুদক জানিয়েছে, সহকারী পরিচালক শেখ গোলাম মাওলার নেতৃত্বে পুলিশসহ সাত সদস্যের একটি দল রাজধানীর আগারগাঁওয়ে পাসপোর্ট অফিসে ব্যাপক অনিয়মের প্রমাণ পায়। দুদক দল ছদ্মবেশে অভিযান চালিয়ে ৩ জনকে দুর্নীতি ও ঘুষ নেয়ার অভিযোগে গ্রেফতার করে।

পরস্পর যোগসাজশে সেবাগ্রহীতাদের কাছ থেকে নির্ধারিত ফির অতিরিক্ত টাকা নিয়ে আত্মসাতের অভিযোগে মামলা অনুমোদন দিয়েছে দুদক। রাত সাড়ে ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মামলা হয়নি। তবে রাতেই মামলাটি করার কথা জানিয়েছে দুদক। মামলার আসামিরা হলেন পাসপোর্ট অধিদফতরের প্রিন্টিং শাখার দুই নিম্নমান সহকারী সৈয়দ আল আমিন ও রাজু আহমেদ এবং পাসপোর্ট অফিসের দালাল রহিজ উদ্দিন, ওয়াহিদ হোসেন বাবু ও ওয়াহিদুর রহমান সোহাগ। এর মধ্যে তিন দালালকে গ্রেফতার করেছে দুদক দল। তাদের কাছ থেকে ১৩টি পাসপোর্ট ও নগদ ২৭ হাজার ৬২৩ টাকা উদ্ধার করা হয়েছে।

আরেক অভিযানে সহকারী পরিচালক আহসানুল কবির পলাশের নেতৃত্বে একটি দল দিনাজপুর পাসপোর্ট অফিস পরিদর্শন করে অনিয়মের অস্তিত্ব পায়। স্থানীয় এক দালাল আনসার সদস্যদের ভয়-ভীতি দেখিয়ে বিভিন্নভাবে সেবা প্রার্থীদের হয়রানি, দালালি এবং ফরম পূরণের কাজ করে থাকে বলে জেনেছেন তারা। একজন অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর সেবাপ্রার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করে এবং আবেদনপত্রে ভুল না থাকা সত্ত্বেও নানা অজুহাতে ফিরিয়ে দেয়। বাধ্য হয়ে সেবাপ্রার্থীরা দালালদের শরণাপন্ন হন। সহকারী পরিচালক আমিনুল ইসলামের নেতৃত্বে চার সদস্যের এনফোর্সমেন্ট দল বগুড়া পাসপোর্ট অফিসে অভিযান চালায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×