জাবিতে নবীন বিজ্ঞানীদের মেলা শুরু

  জাবি প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

‘বি ইনোভেটিভ, মেক ইনোভেটিভ’ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘জেইউএসসি ন্যাশনাল সাইন্স ফেস্ট-২০১৮’। মেলায় ক্ষুদ্র বিজ্ঞানীরা নতুন প্রকল্প পরিকল্পনাসহ নানা উদ্ভাবনা উপস্থাপনা করে। শুক্রবার প্রধান অতিথি হিসেবে টেকসই উন্নয়ন প্রকল্পের (এসডিজি) প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সামনে মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি আবুল কালাম আজাদ বলেন, আগে ৭ কোটি জনসংখ্যার খাদ্যের সংস্থান করতে হতো। এখন জনসংখ্যা বেড়েছে। এখন আমাদের ১৬ কোটি লোকের খাদ্য সংস্থান করতে হয়। এটা সম্ভব হয়েছে বিজ্ঞানের কল্যাণে। উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, জেইউএসসি’র উপদেষ্টা অধ্যাপক মো. খবির উদ্দিন প্রমুখ। এবারের বিজ্ঞান মেলায় অনুষ্ঠিত হচ্ছে বিজ্ঞান কুইজ, প্রজেক্ট শো, সাইন্স ভিত্তিক পোস্টার উপস্থাপন। বিজ্ঞান মেলায় ১০ বিশ্ববিদ্যালয়, ২০ কলেজ ও ২০ স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter