বরফের রাজ্যে সেহওয়াগ-আফ্রিদিদের আগুনে ক্রিকেট

  যুগান্তর ডেস্ক ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বরফের রাজ্যে সেহওয়াগ-আফ্রিদিদের আগুনে ক্রিকেট

হাড় কাঁপানো শীত। কনকনে বাতাস বইছে। তাপমাত্রা হিমাঙ্কের নিচে। এরইমাঝে ক্রিকেট। সুইজারল্যান্ডের সেন্ট মরিজের সুইন্স আল্পস রিসোর্টে আইস ক্রিকেটে ফাটিয়ে দিলেন বীরেন্দর সেহওয়াগ।

খেলা হয়েছে জমে যাওয়া বরফের হ্রদে। অমন ঠাণ্ডায়ও সেহওয়াগের ব্যাটে আগুন ঝরল। ৩১ বলে ৬২ রান। পাঁচটি ছক্কা। আইস ক্রিকেট চ্যালেঞ্জের প্রথম ম্যাচে ডায়মন্ডস ইলেভেনের হয়ে সেহওয়াগ নেমেছিলেন শহীদ আফ্রিদির রয়্যালস ইলেভেনের বিরুদ্ধে।

বরফের রাজ্যে এই প্রীতি ম্যাচে ভারতের সাবেক বিধ্বংসী ব্যাটসম্যান সেহওয়াগের দলে ছিলেন মাহেলা জয়াবর্ধনে, মাইক হাসি, অ্যান্ড্রু সাইমন্ডস, মোহাম্মদ কাইফ, জহির খান এবং লাসিথ মালিঙ্গার মতো ক্রিকেটাররা।

সেহওয়াগের ব্যাটে এখনও যে এতটুকু ধার কমেনি, সেটা বোঝাতেই অমন মারকাটারি বাল্লেবাজি করেন তিনি। ২০ ওভারের ম্যাচে তার দল করে ১৬৪ রান। তাতে অবশ্য হার এড়ানো সম্ভব হয়নি সেহওয়াগের দলের।

পাঁচ ওভার বাকি থাকতে ম্যাচ জিতে নেয় শহীদ আফ্রিদির দল। সাবেক পাকিস্তানি অলরাউন্ডার আফ্রিদির দলে খেলেছেন গ্রায়েম স্মিথ, শোয়েব আখতার, জ্যাক ক্যালিসের মতো ক্রিকেটাররা।

তার গরমাগরম ব্যাটিংয়ের মতো সেহওয়াগের ম্যাচ-উত্তর পোস্টও ছিল উপাদেয়। তাতে তিনি লিখেছেন, ‘অস্ত্র হাতে নেয়া ছেড়ে দিয়েছি। তবে অস্ত্র চালানো এখনও ভুলিনি। বরফে দারুণ মজা হল।’ তাতে সৌরভের জবাব, ‘কিয়া বাত্ হ্যায়।’ ওয়েবসাইট।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter