হেরাথ টপকে গেলেন ওয়াসিম আকরামকে

  স্পোর্টস রিপোর্টার ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এটা বাঁ হাতের খেল্ রে ভাই। অন্য কিছু আবার ভেবে বসবেন না যেন। বাঁ হাতের খেল্ মানে, বাঁ-হাতি বোলারদের সাফল্যগাথা। যে সালের নতুন চিত্রনাট্য লিখলেন কাল রঙ্গনা হেরাথ। বাঁ-হাতি বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে উইকেট শিকারের দিক থেকে একেবারে চূড়ায় উঠে বসলেন তিনি। শনিবার শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টের তৃতীয়দিন বাংলাদেশের শেষ ব্যাটসম্যান তাইজুল ইসলামের উইকেট নিয়ে এই গৌরব অর্জন করেন ৪০ ছুঁই ছুঁই হেরাথ। টপকে গেলেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ওয়াসিম আকরামকে। সাদা পোশাকের ক্রিকেটে হেরাথের উইকেট এখন ৪১৫। ওয়াসিম আকরামের ৪১৪।

ওয়াসিম আকরামের চেয়ে অনেক কম টেস্ট খেলে এই কৃতিত্ব অর্জন করলেন বাঁ-হাতি শ্রীলংকান স্পিনার হেরাথ। সাবেক পাকিস্তান অধিনায়ক আকরাম ৪১৪ উইকেট নিয়েছিলেন ১০৪ টেস্ট ম্যাচে। হেরাথ মাত্র ৮৯ টেস্টে নিলেন ৪১৫ উইকেট। প্রায় আড়াই দিনে ঢাকা টেস্ট জিতে দুই ম্যাচের সিরিজ ১-০ তে নিজেদের করে নিয়েছে শ্রীলংকা। দ্বিতীয় টেস্ট জেতার পর শ্রীলংকার অধিনায়ক দিনেশ চান্দিমাল বলেছেন, ‘রঙ্গনা হেরাথ আমাদের দলের সম্পদ। বল হাতে সে যেটা করতে চায় সেটা করার ক্ষমতা ওর অনায়সলব্ধ।

বাঁ-হাতি বোলারদের মধ্যে হেরাথ ও আকরামের পর রয়েছেন ড্যানিয়েল ভেট্টোরি, চামিন্দা ভাস ও মিচেল জনসন। ৩৬২ উইকেট নিয়ে তালিকায় তৃতীয় স্থানে আছেন সাবেক কিউই স্পিনার ভেট্টোরি। চতুর্থ স্থানে থাকা হেরাথের স্বদেশি চামিন্দা ভাসের শিকার ৩৫৫ উইকেট। আর ৩১৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার মিচেল জনসন রয়েছেন পঞ্চম স্থানে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter