বিজিএমইএ সভাপতির দাবি

ইপিবির ভুলে হাতিরঝিলে বিজিএমইএ ভবন

  যুগান্তর রিপোর্ট ১৮ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিজিএমইএ ভবন
বিজিএমইএ ভবন

রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভুলের কারণে হাতিরঝিলে বিজিএমইএ ভবন নির্মিত হয়েছে বলে দাবি করেছেন তৈরি পোশাক রফতানিকারক সমিতির সভাপতি সিদ্দিকুর রহমান। তবে এর পেছনে নিজেদেরও ভুল রয়েছে বলে স্বীকার করেছেন তিনি। বুধবার রাজধানীর উত্তরায় বিজিএমইএ নবনির্মিত ভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

অপরদিকে আগামী তিন মাসের মধ্যে হাতিরঝিল প্রকল্প থেকে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিজিএমইএ ভবন ভেঙে পুরোপুরি সরিয়ে ফেলার ঘোষণা দিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি। মঙ্গলবার বিজিএমইএ ভবন সিলগালা করে নিজেদের দখলে নেয় রাজউক।

সিদ্দিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন সোনারগাঁও হোটেলের পাশে দেয়ার জন্য, কিন্তু ইপিবি দিয়েছে অন্য জায়গায়। অর্থাৎ ভুলটা করেছে ইপিবি। আমাদের ভালোভাবে ইপিবির কাছ থেকে জমি বুঝে নেয়া উচিত ছিল। ভালোভাবে বুঝে নেইনি, এটি আমাদের ভুল ছিল। হাতিরঝিলে ভবন নির্মাণের পেছনে মূল দায় জমির বিক্রেতা ইপিবির ঘাড়ে দিয়ে তিনি বলেন, আমরা পুরো টাকাই পরিশোধ করেছি, কিন্তু ভুল করেছে ইপিবি। অবশ্য সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ জন্য ইপিবির কাছে কোনো ক্ষতিপূরণ চাইনি। প্রয়োজন হলে ভবিষ্যতে চাইব। আগামী ২০ এপ্রিল রুবানা হকের নেতৃত্বাধীন নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করার কথা রয়েছে সিদ্দিকুর রহমানের নেতৃত্বাধীন পর্ষদের।

ঘটনাপ্রবাহ : বিজিএমইএ ভবন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×