রায়ের সার্টিফায়েড কপি পাওয়া যায়নি

আপিল দায়ের ও খালেদা জিয়ার জামিন আবেদনে সময় লাগবে

  যুগান্তর রিপোর্ট ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সার্টিফায়েড কপি পাওয়া যায়নি। আজও পাওয়া যাবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। কপি না পাওয়ায় আজ উচ্চ আদালতে আপিল দায়ের হচ্ছে না। সেক্ষেত্রে এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন আবেদনেও সময় লাগছে। ৮ ফেব্রুয়অরি বিশেষ জজ আদালত এ মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন। রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। এরপর থেকে তিনি সেখানেই আছেন।

জানতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া যুগান্তরকে বলেন, মামলার রায়ের সার্টিফায়েড কপি আমরা পাইনি। রায়ের সার্টিফায়েড কপি না পাওয়ায় তার জামিন আবেদন করতে পারিনি। সার্টিফায়েড কপি পাওয়া মাত্রই আমরা আপিল দায়ের ও তার জামিন আবেদন করব। আশা করছি সোমবার বা মঙ্গলবার মামলার রায়ের কপি আমাদের কাছে সরবরাহ করা হবে।

আইনজীবীরা ৮ ফেব্রুয়অরি জানিয়েছেন, রোববার এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল ও খালেদা জিয়ার জামিন আবেদন করবেন। এ লক্ষ্যে তারা রোববার সকাল থেকে রায়ের সার্টিফায়েড কপির জন্য অপেক্ষা করেন। কিন্তু দিন শেষে মামলার সার্টিফায়েড কপি না পাওয়ায় আইনজীবীরা রায়ের বিরুদ্ধে আপিল ও খালেদা জিয়ার জামিন আবেদন করতে পারেননি।

আদালত সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার মামলার রায় ৬৩২ পৃষ্ঠার। এ রায়ের সার্টিফায়েড কপি পেতে সময় লাগবে। আজ সোমবারও সার্টিফায়েড কপি লেখার কাজ শেষ নাও হতে পারে। সেক্ষেত্রে পরদিন মঙ্গলবার কপি লেখা শেষ হতে পারে। এ কপি হাতে পাওয়ার পর আইনজীবীরা এটি নিয়ে পর্যালোচনা করবেন। এরপর তারা উচ্চ আদালতে আপিল ও খালেদা জিয়ার জামিন আবেদন করবেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.