রোহিঙ্গা হত্যায় গ্রেফতার ১৬

  যুগান্তর রিপোর্ট ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোহিঙ্গা হত্যায় গ্রেফতার ১৬
১০ রোহিঙ্গার নির্মম হত্যা

রাখাইনে নিরপরাধ ১০ রোহিঙ্গা হত্যাকাণ্ডে জড়িত মিয়ানমার নিরাপত্তা বাহিনীর ১০ সদস্যসহ ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে মিয়ানমার সরকার।

রাখাইনের ইনদিন গ্রামে রোহিঙ্গা হত্যা নিয়ে রয়টার্সের অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের কারণে গ্রেফতার করা হয়নি, তদন্ত আগে থেকেই চলছিল বলে জানান সরকারের মুখপাত্র জ হতাই। তিনি বলেন, ১৬ জনের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হবে তা তিনি এখনই সুনির্দিষ্ট করে বলতে পারছেন না।

গত শুক্রবার ইনদিন গ্রামে ১০ রোহিঙ্গা মুসলিমকে ধরে নিয়ে হত্যার বর্ণনা প্রকাশ করে রয়টার্স। বার্তা সংস্থাটি বলছে, বৌদ্ধ প্রতিবেশীদের হাতে কবর খোঁড়ার দৃশ্য দেখার অল্প সময় পরই সেই কবরে একসঙ্গেই ঠাঁই হয় ১০ হতভাগার। তাদের দু’জন খুন হয় বৌদ্ধ গ্রামবাসীদের ধারালো অস্ত্রে, বাকিদের ওপর সেনারা গুলি চালায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter