লিবিয়া থেকে ৩০০ বাংলাদেশিকে সরিয়ে নেয়া হয়েছে

  যুগান্তর ডেস্ক ১৯ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লিবিয়ায় চলমান গৃহযুদ্ধে এ পর্যন্ত অন্তত ১৮০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও আট শতাধিক মানুষ। লিবিয়ার রাজধানী ত্রিপোলি দখলকে কেন্দ্র করে জেনারেল খলিফা হাফতারের বাহিনীর হামলায় এ হতাহতের ঘটনা ঘটে। খবর দ্য গার্ডিয়ানের। এদিকে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলি ও এর পার্শ্ববর্তী শহরগুলোয় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে অন্তত ৩০০ বাংলাদেশিকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। বুধবার ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান জানান, গৃহযুদ্ধকবলিত লিবিয়ার রাজধানী ত্রিপোলির আশপাশে অন্তত চার হাজার বাংলাদেশি রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। আর সবমিলিয়ে দেশটিতে প্রায় ২০ হাজার বাংলাদেশি রয়েছেন। তাদের মধ্যে লিবিয়ার রেড ক্রিসেন্ট এবং নিয়োগকর্তাদের সহযোগিতায় বুধবার পর্যন্ত প্রায় ৩০০ বাংলাদেশি কর্মীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। চার দশক লিবিয়ার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা কর্নেল গাদ্দাফিকে ২০১১ সালে ক্ষমতাচ্যুত করে হত্যার পর থেকে দেশটিতে গৃহযুদ্ধ ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×