টিকে থাকল দ. আফ্রিকা

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

ডেভিড মিলার ও হেনরিক ক্লাসেনের ব্যাটে স্বস্তির জয়ে সিরিজে টিকে থাকল দক্ষিণ আফ্রিকা। টানা তিন হারের পর শনিবার জোহানেসবার্গে বৃষ্টিবিঘিœত চতুর্থ ওয়ানডেতে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে পাঁচ উইকেটে জিতেছে তারা। ছয় ম্যাচের সিরিজে ভারত এগিয়ে ৩-১ ব্যবধানে।

টস জিতে ব্যাট করতে নেমে সাত উইকেটে ২৮৯ রান করে ভারত। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৭.২ ওভারে বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। সে সময় স্বাগতিকদের স্কোর ছিল এক উইকেটে ৪৩ রান।

আবার খেলা শুরু হলে দলটি

পায় ২৮ ওভারে ২০২ রানের লক্ষ্য। ১৫ বল বাকি থাকতেই পেরিয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

দ্বিতীয় উইকেটে ধাওয়ান ও কোহলির টানা দ্বিতীয় শতরানের (১৫৮) জুটি ভাঙেন ক্রিস মরিস। ৭৫ রান করে বিদায় নেন ভারত অধিনায়ক। বৃষ্টির বাধায় খেলা বন্ধ হওয়ার আগেই সেঞ্চুরি তুলে নেন ধাওয়ান। নিজের শততম ওয়ানডেতে সেঞ্চুরি (১০৯) করা প্রথম ভারতীয় ধাওয়ান। জবাব দিতে নেমে দক্ষিণ আফ্রিকা ৭৭ রানে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায়। তবে আসল কাজটা করে দেয় মিলার-ক্লাসেনের ৭২ রানের পঞ্চম উইকেট জুটি। ২৮ বলে ৩৯ রান করে বিদায় নেন মিলার। আন্দিলে ফেলুকওয়ায়োকে নিয়ে বাকিটা শেষ করেন ক্লাসেন। ম্যাচসেরা এই ব্যাটসম্যান ২৭ বলে অপরাজিত থাকেন ৪৩ রানে। মাত্র পাঁচ বলে অপরাজিত ২৩ রানের টর্নেডো ইনিংস খেলেন ফেলুকওয়ায়ো। ওয়েবসাইট।