রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন জাতিসংঘের শীর্ষ তিন কর্মকর্তা

  যুগান্তর রিপোর্ট ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন জাতিসংঘের শীর্ষ তিন কর্মকর্তা। এর মধ্যে রয়েছেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের হাইকমিশনার ফিলিপো গ্রান্ডি, মাইগ্রেশন বিষয়ক সংস্থা আইওমের মহাপরিচালক এন্টিনিউ ভিটোরিনো এবং জাতিসংঘের জরুরি ত্রাণবিষয়ক সমন্বয়ক মার্ক লোকক। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত তারা ঢাকায় অবস্থান করবেন। এ সময়ে মানবিক সহায়তা বাড়ানোসহ বিভিন্ন সময়ে সহযোগিতার জন্য পরিদর্শন ক্যাম্প করবেন। জাতিসংঘের বাংলাদেশ অফিসের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, এ সফরের উদ্দেশ্য হল রোহিঙ্গা সংকট সমাধানের চেষ্টা করা এবং এক্ষেত্রে আন্তর্জাতিক সম্প্রদায়ের শক্তিশালী মানবিক সহায়তা অব্যাহত রাখা। মিয়ানমারের ভেতরে রাখাইনে কীভাবে রোহিঙ্গাদের জন্য শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করা যায় সে ব্যাপারে পদক্ষেপ নিতে হবে। সফরকালে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনসহ বাংলাদেশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায় কীভাবে বাংলাদেশকে আরও সহায়তা বাড়াতে পারে সে সব বিষয় নিয়ে আলোচনা হবে। এছাড়াও প্রতিনিধি দল আগামী বর্ষা মৌসুমকে সামনে রেখে রোহিঙ্গাদের আশ্রয় ক্যাম্প, খাবার বণ্টন পদ্ধতি এবং পরিচয়পত্রের বিষয়টি পরিদর্শন করবেন। এ সময়ে তারা স্বেচ্ছাসেবী বিভিন্ন এনজিওর সঙ্গে কথা বলেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×