বিমানবন্দর দিয়ে সোনা চোরাচালান

গ্যাং লিডারের সন্ধানে বিমানবালাকে রিমান্ডে চায় পিবিআই

  যুগান্তর রিপোর্ট ১৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সোনা চোরাচালান চক্রের গ্যাং লিডারের সন্ধানে সৌদি এয়ারলাইন্সের বিমানবালা ফারজানা আফরোজকে রিমান্ডে চায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এজন্য তার ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। কাল (বৃহস্পতিবার) আদালতে রিমান্ড শুনানির দিন ধার্য রয়েছে। পিবিআই মনে করে, ফারজানা আফরোজকে জিজ্ঞাসাবাদ করা গেলে গ্যাং লিডারসহ সোনা চোরাচালন চক্রে জড়িত অন্যদের সম্পর্কে তথ্য বেরিয়ে আসতে পারে। বেরিয়ে আসতে পারে অনেক রাঘববোয়ালের নামও। যা মামলার তদন্তে সহায়ক হবে। এদিকে এ মামলার তদন্তে ব্যাঘাত সৃষ্টি করতে একটি অদৃশ্য শক্তি অপচেষ্টা চালাচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে পিবিআই সংশ্লিষ্টরা বলছেন, সোনা চোরাচালানে জড়িতদের শেকড় উৎপাটনের প্রচেষ্টা অব্যাহত আছে।

১৭ মার্চ দিবাগত রাত ২টার দিকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০২ ফ্লাইটের দুই বিমানবালার অন্তর্বাস থেকে উদ্ধার করা হয় ৩৬ পিস সোনার বার। যার আনুমানিক মূল্য ২ কোটি ১০ লাখ টাকা। এরমধ্যে সায়মা আক্তারের কাছ থেকে ২৬ পিস এবং ফারজানা আফরোজের কাছ থেকে ১০ পিস সোনার বার উদ্ধার করা হয়।

এ বিষয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা (সি শিফট) শাহনাজ আক্তার ১৮ মার্চ বিমানবন্দর থানায় সায়মা আক্তার ও ফারজানা আফরোজের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই সফিকুল ইসলাম ১৯ মার্চ এ দুই বিমানবালাকে আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন শুনানি শেষে তাদের প্রত্যেককে একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। একদিনের রিমান্ড শেষে তদন্ত কর্মকর্তা তাদের ঢাকা মহানগর হাকিম দিদার হোসেনের আদালতে হাজির করে বিমানবালা সায়মা আক্তারকে আরও সাত দিনের রিমান্ড আবেদন করেন। আর ফারজানা আফরোজকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আদালত শুনানি শেষে সায়মা আক্তারকে দুই দিনের রিমান্ড মঞ্জুর এবং ফারজানা আফরোজকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দু’দিনের রিমান্ড শেষে সায়মা আক্তার ২৫ মার্চ দোষ স্বীকার করে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এরপর আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×