সেনাবাহিনীর নামে অবৈধ হাউজিং

বিভ্রান্ত না হওয়ার পরামর্শ

  আইএসপিআর ১৯ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সম্প্রতি আর্মি সোসাইটিতে জমি বিক্রির নামে কয়েকটি পত্রিকাতে বিজ্ঞাপন ছাপা হয়েছে। এর প্রতিবাদ জানিয়েছে আন্তঃবাহিনী সংযোগ পরিদফতর (আইএসপিআর)। এতে জনগণকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করা হয়েছে। আইএসপিআর সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকার উত্তরার মৌশাইর, চালাবন, শাহ কবির মাজার রোড, দক্ষিণখান এলাকায় অবস্থিত ‘আর্মি সোসাইটিতে ফ্ল্যাট বিক্রয়’ শিরোনামে কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞাপনের বিষয়ে সেনা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষিত হয়েছে। ‘আর্মি সোসাইটি’ নামক এলাকাটি সেনাবাহিনী বা প্রতিরক্ষা বাহিনীর আবাসিক এলাকা হিসেবে স্বীকৃত নয়। এ ছাড়াও বর্ণিত সংস্থার নামটি কোনো সরকারি নথিতে লিপিবদ্ধ নেই। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মূলত এলাকাটি আগে থেকেই সেনাবাহিনীর বিভিন্ন প্রশিক্ষণের জন্য ব্যবহার করা হতো। এ কারণে স্থানীয় জনগণের কাছে ‘আর্মি টেক’ নামে পরিচিত। আনুমানিক ২০ থেকে ২৫ বছর আগে কয়েকজন ব্যক্তি নিজেদের উদ্যোগে যৌথভাবে ‘আর্মি সোসাইটি হাউস ও নার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’ নামে একটি সমিতি গঠন করেন। এরপর এলাকাটি ‘আর্মি সোসাইটি’ নামে পরিচিতি পায়। বর্তমানে কথিত ‘আর্মি সোসাইটি’ এলাকায় ১৫০-এর বেশি প্লট রয়েছে। এখানে এলাকায় বিভিন্ন ডেভেলপার কোম্পানিগুলো কিছু বহুতল ভবন নির্মাণের কাজ করছে। সেখানে জমি বা ফ্ল্যাটের মূল্য পার্শ্ববর্তী অন্যান্য আবাসিক এলাকার চেয়ে বেশি।

উল্লেখ্য, কিছু ব্যক্তির নিজস্ব উদ্যোগে জমি কিনে আর্মি নাম ব্যবহার করে এলাকার নামকরণ আর্মি সোসাইটি করা যৌক্তিক নয়। এ ছাড়াও একে পুঁজি করে কিছু ব্যক্তি জমি বা ফ্ল্যাট বেশি দামে বিক্রি করে বেসামরিক পর্যায়ে সেনাবাহিনীর সুনাম ও মর্যাদা ক্ষুণ্ণ করেছে। এ ধরনের অপতৎপরতা বন্ধ করা জরুরি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×