উপজেলা পরিষদ নির্বাচন : বন্দর

মনোনয়নে পাল্টে গেছে আ’লীগের রাজনীতি

  নারায়ণগঞ্জ প্রতিনিধি ২৩ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজনীতি

একটিমাত্র মনোনয়নে পাল্টে গেছে বন্দর উপজেলা আওয়ামী লীগের স্থানীয় রাজনীতির দৃশ্যপট। দীর্ঘ দেড় যুগ পরে নৌকা প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা।

এর আগে ২০০১ সালের জাতীয় নির্বাচনের পর এই আসনে জোটবদ্ধ রাজনীতির কারণে নৌকা প্রতীকে কোনো নির্বাচন হয়নি। সর্বশেষ ২০১৬ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বন্দর উপজেলার কিছু অংশে নৌকার নির্বাচন হলেও আওয়ামী লীগের একক নির্বাচন নিয়ে বেশ মুখিয়ে ছিলেন নেতাকর্মীরা। এবার বন্দরে আওয়ামী লীগের রাজনীতিক ইতিহাসে দীর্ঘদিন পর উপজেলা নির্বাচন ইস্যুতে নৌকা স্লোগানের নজির দেখা গেছে।

তাই বন্দর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী পেয়ে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়েছেন দলের নেতারা। জানা গেছে, আসন্ন বন্দর উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনীত হয়েছেন মুক্তিযোদ্ধা ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশীদ। এই মনোনয়নকে ঘিরে অনেকটা ঝিমিয়ে পরা বন্দর উপজেলা আওয়ামী লীগের মাঝে আবারও ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্য। বিশেষ করে মনোনয়ন দাখিলের শেষ দিন গত মঙ্গলবার বন্দরে আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকার স্লোগানে স্লোগানে উজ্জীবিত হয়ে উঠেন।

এ সময় নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি ও আওয়ামী লীগের প্রভাবশালী নেতা শামীম ওসমান, জেলা আওয়ামী লীগের সেক্রেটারি আবু হাসনাত শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সেক্রেটারি খোকন সাহাসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নৌকার প্রার্থী এমএ রশিদের পক্ষে নৌকার স্লোগান ধরেন।

এ ব্যাপারে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জেলা আওয়ামী লীগের সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল জানান, একজন মুক্তিযোদ্ধা ও ত্যাগী নেতাকে মূল্যায়ন করেছেন নেত্রী। দীর্ঘদিন পরে বন্দরের আওয়ামী লীগ নেতাকর্মীরা নিজ দলের জনপ্রতিনিধি পেতে যাচ্ছে। ফলে দলের সাংগঠনিক অবস্থায় যে স্থবিরতা ছিল সেটি কেটে যাবে।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা জানান, জোটবদ্ধ রাজনীতির কারণে প্রায় দেড় যুগ বন্দরে জাতীয় পার্টির এমপি নির্বাচিত হওয়ার ফলে ক্ষমতায় থাকলেও দলের সাংগঠনিক ভীত্তি দুর্বল হয়ে পড়েছিল। অপরদিকে বিতর্কিত ব্যক্তিরা দলের পদপদবি পেয়ে বন্দরের আওয়ামী লীগের রাজনীতিতে যে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করেছিল তার অবসান হয়েছে। আমরা দলের সভানেত্রীর প্রতি কৃতজ্ঞ যে, তিনি একজন যোগ্য ব্যক্তিকে উপজেলা পরিষদে দলের মনোনয়ন দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×