৩০০ কোটিরও বেশি ভুয়া অ্যাকাউন্ট সরিয়েছে ফেসবুক

  যুগান্তর ডেস্ক ২৫ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

২০১৮ সালের অক্টোবর থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত ৩০০ কোটিরও বেশি ভুয়া অ্যাকাউন্ট সরিয়ে ফেলেছে ফেসবুক। বৃহস্পতিবার দেয়া এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকের দাবি, সাম্প্রতিক সময়ে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা ‘আশঙ্কাজনকভাবে বৃদ্ধি’ পাওয়ার প্রমাণ পাওয়ায় তারা এমন ব্যবস্থা নিয়েছে। অ্যাকাউন্টগুলো খোলার ‘কয়েক মিনিটের মধ্যেই’ সেগুলো সরিয়ে নেয়া হয়েছে বলেও জানিয়েছে ফেসবুক।

ফেসবুক কর্তৃপক্ষের ধারণা, প্রতি মাসে ২৪০ কোটি সচল অ্যাকাউন্টের মধ্যে প্রায় ৫ শতাংশ বা ১২ কোটি অ্যাকাউন্টই ভুয়া। এর আগের হিসাবের তুলনায় এবারের হিসাবে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা ১ থেকে ২ শতাংশ বেড়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, ঘৃণা বাক্য ছড়ানোয় প্রায় ৭৩ লাখ পোস্ট ও ছবি সরিয়ে নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এর আগের হিসাবে সরিয়ে নেয়া পোস্টের সংখ্যা ছিল প্রায় ৫৪ লাখ। এই প্রথমবারের মতো সরিয়ে নেয়া পোস্টের সংখ্যা প্রকাশ করল ফেসবুক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×